Summer Vacation : বড় খবর, ফের বৃদ্ধি পেলো বিদ্যালয়ের গরমের ছুটি

Summer Vacation : ফের বৃদ্ধি পেলো বিদ্যালয়ের গরমের ছুটি


Summer Vacation




জুনের শুরুতেই রাজ্যে তাপপ্রবাহের সতর্কতা জারি আবহাওয়া অফিসের। যদিও বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে পশ্চিমের কয়েকটি জেলায়। তবে কলকাতা (Kolkata)-সহ দক্ষিণবঙ্গে (South Bengal) গরম ও অস্বস্তি বাড়বে। এই পরিস্থিতিতে বিদ্যালয় খোলার সিদ্ধান্তে রদবদল।

(ads1)

ফের বৃদ্ধি পেলো বিদ্যালয়ের গরমের ছুটি (Summer Vacation)। আগামী ১৪ জুন পর্যন্ত বৃদ্ধি পেলো গরমের ছুটি। ১৫ জুন খুলবে স্কুল। আরও পড়ুন:  Breaking: জাতীয় শিক্ষানীতি মেনে নিলো রাজ্য, ৪ বছরে স্নাতক, জানিয়ে দিলো উচ্চশিক্ষা দপ্তর 


অর্থাৎ আরও ১০ দিন বাড়ল স্কুলের গরমে ছুটি (Summer Vacation)। জুনের প্রথম থেকে তাপপ্রবাহ চলবে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। সে কথা মাথায় রেখেই পড়ুয়াদের জন্য গরমের ছুটির (Summer Vacation) মেয়াদ আরও ১০ দিন বাড়িয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

(ads2)

প্রসঙ্গত গতকাল শিক্ষাদপ্তর থেকে রাজ্যের প্রাথমিক এবং মাধ্যমিক বোর্ডে চিঠি দিয়ে একাডেমিক ক্যালেন্ডার অনুসারে আগামী ৫ তারিখ থেকে সেকেন্ডারি স্কুল এবং ৭ জুন থেকে প্রাথমিক বিদ্যালয় খোলার (Summer Vacation) কথা বলেন। সেই মোতাবেক মধ্যশিক্ষা পর্ষদ আগামী ৫ জুন থেকে বিদ্যালয় খোলার নির্দেশ দেয়।


কিন্তু আজ সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী আবহাওয়ার নিরিখে সিদ্ধান্তে বদল ঘটায়। জুনের প্রথম থেকে তাপপ্রবাহ চলবে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। সে কথা মাথায় রেখেই আরও ১০ দিন  গরমের ছুটি (Summer Vacation) বাড়িয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। আরও পড়ুন: প্রচন্ড দাবদাহের মধ্যে খুশির খবর, বৃষ্টির সম্ভাবনা উত্তরে এই কয়েকটি জেলায় 

শুনেনিন, সাংবাদিক বৈঠকে কি বললেন মুখ্যমন্ত্রী - 




সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, ৫ এবং ৭ জুন বিদ্যালয় খোলার যে তারিখ ছিলো তা পাল্টে এবার বিদ্যালয় খুলবে ১৫ জুন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ