Pakistan International Airlines : পাকিস্তানি বিমান 10 মিনিট ধরে ভারতীয় আকাশসীমায় !

Sangbad Ekalavya
0
Pakistan International Airlines : পাকিস্তানি বিমান 10 মিনিট ধরে ভারতীয় আকাশসীমায় ! 

Pakistan International Airlines
Pakistan International Airlines



প্রবল বৃষ্টির কারণে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (Pakistan International Airlines) একটি বিমান লাহোর বিমানবন্দরে অবতরণ করতে ব্যর্থ হয়। এ কারণে  প্রায় ১০ মিনিট ভারতীয় আকাশসীমায় ঘুরে বেড়াতে থাকে। রোববার স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।



'দ্য নিউজ'-এর খবর অনুযায়ী, ৪ মে রাত ৮টায় মাস্কাট থেকে ফিরে আসা পিআইএ ফ্লাইট PK248 প্রবল বৃষ্টির কারণে লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে ব্যর্থ হয়।  বলা হয়, পাইলট বিমানবন্দরে অবতরণের চেষ্টা করলেও বোয়িং ৭৭৭ বিমানটি  অবতরণ করতে পারেনি।


সংবাদপত্রটি বলেছে যে এয়ার ট্রাফিক কন্ট্রোলারের নির্দেশে, পাইলট একটি গো-অ্যারাউন্ড পদ্ধতির সূচনা করে, এই সময় তিনি ভারী বৃষ্টি এবং কম উচ্চতার কারণে পথ হারিয়েছিলেন। 292 কিলোমিটার বেগে 13,500 ফুট উচ্চতায় উড়ে বিমানটি বাধনা থানা থেকে ভারতীয় আকাশসীমায় প্রবেশ করে।

তারান সাহেব এবং পাঞ্জাবের রসুলপুর শহর হয়ে 40 কিলোমিটার ভ্রমণ করার পর, বিমানটি নওশেরা পান্নিয়ান থেকে ফিরে আসে। ভারতীয় আকাশসীমায় ওড়ার সময় ক্যাপ্টেন বিমানটিকে 20,000 ফুট উচ্চতায় নিয়ে যান এবং বিমানটি সাত মিনিটের জন্য ভারতীয় আকাশসীমার উপর দিয়ে উড়ে যায়।

এরপর বিমানটি পাঞ্জাবের ঝাগিয়ান নূর মুহাম্মদ গ্রামের কাছে পাকিস্তানি আকাশসীমায় পুনরায় প্রবেশ করে। এরপর বিমানটি পাকিস্তানি পাঞ্জাবের কাসুর জেলার ডোনা মাব্বোকি, চান্ট, ধুপসারি কাসুর এবং ঘাটি কালাঞ্জার গ্রাম হয়ে ভারতীয় আকাশসীমায় পুনরায় প্রবেশ করে।

তিন মিনিট পর বিমানটি পাঞ্জাবের লাক্কা সিংওয়ালা হিথার গ্রাম থেকে পাকিস্তানি ভূখণ্ডে পুনরায় প্রবেশ করে। তখন বিমানটি 320 কিলোমিটার গতিতে 23,000 ফুট উচ্চতায় ছিল। পাকিস্তানের আকাশসীমায় প্রবেশের পর বিমানটি মুলতানের উদ্দেশ্যে যাত্রা করে। 

সংবাদপত্রটি বলেছে যে বিমানটি প্রায় 10 মিনিটে ভারতীয় ভূখণ্ডে মোট 120 কিলোমিটার দূরত্ব অতিক্রম করেছে।



Post a Comment

0Comments

Post a Comment (0)
To Top