New York Police Department : এবার ভারতীয় বংশোদ্ভূত মহিলা নিউ ইয়র্ক সিটি পুলিশে সর্বোচ্চ পদে

এবার ভারতীয় বংশোদ্ভূত মহিলা নিউ ইয়র্ক সিটি পুলিশে সর্বোচ্চ পদে


Pratima Bhullar Maldonado
Pratima Bhullar Maldonado



ভারতীয় বংশোদ্ভূত পুলিশ অফিসার ক্যাপ্টেন প্রতিমা ভুলার মালডোনাডো (Pratima Bhullar Maldonado) নিউইয়র্ক পুলিশ বিভাগে (New York Police Department) সর্বোচ্চ পদমর্যাদার দক্ষিণ এশিয়ার প্রথম মহিলা  হয়ে রেকর্ড তৈরি করলেন। সম্প্রতি তিনি পদোন্নতি পেয়েছেন।

সিবিএস নিউজ সোমবার জানিয়েছে যে ম্যালডোনাডো কুইন্সের দক্ষিণ রিচমন্ড হিলে 102 তম পুলিশ প্রিন্সেন্ট পরিচালনা করে। গত মাসে তিনি ক্যাপ্টেন পদে পদোন্নতি পান। ম্যালডোনাডো, চার সন্তানের জননী, পাঞ্জাবে জন্মগ্রহণ করেছিলেন এবং নিউইয়র্কের কুইন্সে যাওয়ার আগে 9 বছর বয়স পর্যন্ত সেখানে বসবাস করেছিলেন।

সাউথ রিচমন্ড হিল দেশের বৃহত্তম শিখ সম্প্রদায়ের আবাসস্থল। গুরুদ্বার থেকে আসার পর, মালডোনাডো বলেছিলেন, "আমি ছোটবেলায় যে গুরুদ্বারে যেতাম এবং এখন অধিনায়ক হিসাবে সেই একই গুরুদ্বারে যেতে আমার ভালো লাগে।"

তিনি সিবিএস নিউজকে বলেছেন যে তার নতুন ভূমিকা কমিউনিটি পুলিশিংয়ে সহায়তা করবে। যারা ইংরেজি বলতে পারে না বা যাদের জন্য ইংরেজি দ্বিতীয় ভাষা, তাদের জন্য ভাষা একটি বাধা ।

প্রতিবেদনে বলা হয়েছে, ম্যালডোনাডো নিউইয়র্ক সিটি পুলিশ বিভাগের সর্বোচ্চ পদমর্যাদার দক্ষিণ এশিয়ার নারী। গত মাসে তিনি এই পদে পদোন্নতি পান। এই পদে পৌঁছানো তার জন্য খুব সহজ ছিল না।

তিনি বলেন, এটা একটা বড় দায়িত্ব। আমি শুধু আমার সম্প্রদায়ের জন্যই নয় বরং অন্যান্য নারী ও শিশুদের জন্য যেগুলো আমরা প্রতিদিন দেখতে পাই তাদের জন্য আমি একটি ভালো উদাহরণ হতে চাই।

ম্যালডোনাডো বলেন, আমার বাবা অনেক বছর ধরে ট্যাক্সি চালাতেন। তিনি আমাদের সমর্থন করেছেন। তিনি একজন পরিশ্রমী মানুষ ছিলেন। আমি পুলিশে যোগদানের আগে 2006 সালে তিনি মারা যান। তিনি এখন থাকলে খুব গর্বিত হতেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ