তেহট্টের ধৌপট্ট কুষ্টিয়া সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনেও বামেদের জয়জয়কার


nadia




তাহেরপুর পুরসভার নির্বাচন, পলাশিপাড়ার চাঁদেরঘাট সমবায়, তেহট্ট কৃষি উন্নয়ন সমবায়ের পর, এবার, তেহট্টের ধৌপট্ট কুষ্টিয়া সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনেও বামেদের জয়জয়কার।


পলাশিপাড়ার ধোপট্ট সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে সাফল্য ঝুলিতে পুরল বামেরা। ৬৯টি আসনের মধ্য়ে ৫০টি আসনে জয়ী হয়েছে সিপিএম। মাত্র ১৯টি আসন পেয়েছে তৃণমূল।


তেহট্টের এই সমবায় সমিতির নির্বাচনে শুরু থেকেই লড়াই ছিল মূলত দ্বিমুখী। বিজেপি এই সমিতির নির্বাচনে প্রার্থীই দিতে পারেনি। তবে বিজেপির এই প্রার্থী না দিতে পারার পিছনে ‘গোপন সমঝোতা’ তত্ত্ব খাড়া করেছে স্থানীয তৃণমূল নেতৃত্ব। তাঁদের অভিযোগ, বিজেপির সঙ্গে ‘গোপন সমঝোতা’ করেই সমবায় সমিতির নির্বাচনে লড়েছে সিপিআইএম। যদিও বামেরা শাসকদলের তোলা এই অভিযোগ অস্বীকার করেছে।


এর আগে, ১৫ই জানুয়ারি তেহট্টের চাঁদেরঘাট সমবায় সমিতির ৪৯টি আসনের মধ্য়ে সবকটিতে জয়ী হয় সিপিএম। এরপর ১৯ ফেব্রুয়ারি তেহট্ট সমবায় সমিতির নির্বাচনে ৭২ আসনের মধ্যে সিপিআইএম জয়ী হয় ৬৭টিতে ও তৃণমূল পায় মাত্র ৫টি আসন। রবিবার নদিয়ায় ফের বাম শিবিরের জয়।


যদিও পলাশিপাড়ার ধোপট্ট সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনের এই ফলের প্রভাব আসন্ন পঞ্চায়েত ভোটে পড়বে না বলেই মনে করছে রাজ্যের শাসকদল তৃণমূল। সিপিআইএমের যুক্তি, পঞ্চায়েত ভোটেও এই মডেলই খাটতে চলেছে। স্থানীয় সিপিআইএম নেতৃত্বের দাবী তৃণমূলের দুর্নীতির প্রতিবাদে সাধারণ মানুষ এগিয়ে আসছেন বলেই এই সাফল্য ।