দলমত, ধর্ম, বর্ণ নির্বিশেষে কুস্তিগিরদের পাশে দাঁড়ানোর আবেদন দিনহাটা বামপন্থী ছাত্র-যুব-মহিলা সংগঠনের

দলমত, ধর্ম, বর্ণ নির্বিশেষে কুস্তিগিরদের পাশে দাঁড়ানোর আবেদন দিনহাটা বামপন্থী ছাত্র-যুব-মহিলা সংগঠনের


dinhata



নতুন সংসদ ভবন তৈরির নামে সংবিধান,গণতন্ত্র ও সংস্কৃতিকে বিসর্জন দিয়ে ধর্মান্ধতার চাষের অভিযোগে তুলে তার বিরুদ্ধে প্রতিবাদে শামিল হলেন বামপন্থী ছাত্র-যুব-মহিলারা।একইসঙ্গে দিল্লিতে কুস্তিগিরদের ওপর বেপরোয়া পুলিশের নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন তাঁরা,সাথে সাথে যৌন নির্যাতনে অভিযুক্ত বিজেপি সাংসদের কঠোর শাস্তির দাবি করেছেন।

ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন জেলা সম্পাদক মন্ডলীর সদস্য শুভ্রালোক দাস বলেন বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিং যিনি দেশের রেসলিং ফেডারেশনের সর্বেসর্বা, তিনি যৌন হেনস্তার দায়ে অভিযুক্ত। তাঁর বিরুদ্ধে দায়ের হয়েছে পকসো আইনে মামলা। কিন্তু গ্রেপ্তারির বদলে তাকে দেখা যাচ্ছে সংসদ ভবনের উদ্বোধনে,সাথে রবিবার যন্তরমন্তরে আন্দোলনরত কুস্তিগিররা বিক্ষোভ দেখাতে নতুন সংসদ ভবনের দিকে যেতে গেলে পুলিশি অত্যাচারের বিরূদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়েছে এসএফআই, ডিওয়াইএফআই ও সারাভারত গণতান্ত্রিক মহিলা সমিতি। তাঁরা প্রতিবাদ করেছেন নতুন সংসদ ভবনকে কেন্দ্র করে আরএসএস এবং বিজেপি’র উগ্র হিন্দুত্বের আস্ফালনেরও।

এদিন গোটা রাজ্যের পাশাপাশি দিনহাটা শহরের পাঁচ মাথার মোড়ে এই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ দেখিয়েছেন ছাত্র-যুব-মহিলারা। বিক্ষোভ থেকে দিল্লিতে অবস্থানরত কুস্তিগিরদের ওপর পুলিশি আক্রমণ ও অত্যাচারের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানানো হয়।




আজকের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন জেলা সম্পাদক মন্ডলীর সদস্য শুভ্রালোক দাস,সভাপতি উজ্জ্বল গুহ,সহ সম্পাদক কৌশিক রায়,ভারতের ছাত্র ফেডারেশন দিনহাটা আঞ্চলিক কমিটির সহ সহ সম্পাদক আবির দেব,সহ সভাপতি সৌরভ সরকার,দিনহাটা কলেজ ইউনিটের সভাপতি প্রদীপ বর্মন, মহিলা সমিতির জেলা সম্পাদকমন্ডলী সদস্য সুজাতা চক্রবর্তী, রেহেনা বিবি, মুক্তা রায়,বাসন্তী বর্মন, সহ অন্যান্যরা।

নেতৃবৃন্দের বক্তব্য,কুস্তিগিররা আমাদের দেশের গর্ব। তাঁরা আমাদের গর্বিত করেছেন। ভারতবর্ষের মুখ যারা ক্রীড়া জগতে উজ্জ্বল করেছে সেই মহিলা কুস্তিগিররা আজ অসম্মানিত,অপমানিত। পুলিশের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করে ছাত্র-যুব নেতৃবৃন্দ গোটা দেশের মানুষকে দলমত, ধর্ম, বর্ণ নির্বিশেষে কুস্তিগিরদের পাশে দাঁড়ানোর আবেদন জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ