গ্রীষ্মকালীন রক্তের সঙ্কট মেটাতে এবার এগিয়ে এলেন সাংবাদিকরা


blood donation camp
পশ্চিম বর্ধমান জেলা প্রেস ক্লাবে রক্তদান শিবির



রামকৃষ্ণ চ্যাটার্জী: আসানসোল:-


গ্রীষ্ম কালীন রক্তের সঙ্কট মেটাতে এবার এগিয়ে এলেন সাংবাদিকরা। বুধবার আসানসোল রবীন্দ্রভবনে রক্তদান শিবির করল পশ্চিম বর্ধমান জেলা প্রেস ক্লাব। আর এদিনের এই রক্তদান শিবির থেকে ৪০ জন সাংবাদিক তাদের রক্তদান করেন।


আর এদিন রক্তদাতাদের শুভেচ্ছা জানাতে ওই রক্তদান শিবিরে উপস্থিত হয়েছিলেন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনার সুধীর কুমার নীলকান্তম, পশ্চিম বর্ধমান জেলার জেলাশাসক এস অরুন প্রসাদ, আসানসোলের মেয়র বিধান উপাধ্যায়, চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, পশ্চিম বর্ধমান জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক মহম্মদ ইউনুস, আসানসোল জেলা হাসপাতালের সুপার নিখিল চন্দ্র দাস সহ প্রমুখ ব্যক্তিত্বরা। পাশাপাশি উপস্থিত ছিলেন বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার সমাজসেবীরা। এদিকে এদিনের এই অনুষ্ঠানে প্রত্যেকেই সংবাদিকদের এই মানবিক উদ্যোগকে ভূয়সী প্রশংসা করেন। আর এই রক্তদান শিবির প্রসঙ্গে



সাংবাদিক কৌশিক গাঁতাইত বলেন, "আমরা জেলা হাসপাতালে গিয়ে দেখেছি কতটা নিরুপায় অবস্থায় রক্তের সঙ্কট চলছে জেলা হাসপাতালে। রক্তের আকাল পড়েছে। তাই শুধু খবর করা নয় মানুষের পাশে থাকতেই আমরা এই উদ্যোগ নিয়েছি। যে রক্তদান শিবির থেকে ৪০ ইউনিট রক্ত আমরা এখনও পর্যন্ত দিতে পেরেছি। আমার আশা করছি আগামী দিনে এই ধরনের শিবির আরও করে জেলা হাসপাতাল সংকট মেটানোর চেষ্টা করব।"

blood donation camp
পশ্চিম বর্ধমান জেলা প্রেস ক্লাবে রক্তদান শিবির

অন্যদিকে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনার সুধীর কুমার নীলকান্তম জানান "গ্রীষ্মকালীন যে রক্ত সংকটের খবর আমরা পাচ্ছিলাম তাতে সাংবাদিকদের এই এগিয়ে আসা নজিরবিহীন। আমরা পুলিশের পক্ষ থেকেও এ ধরনের উদ্যোগ নেব।"

আসানসোল জেলা হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের মেডিকেল অফিসার সঞ্জীৎ চট্টোপাধ্যায় জানিয়েছেন "সাংবাদিকদের এই এগিয়ে আসা দেখে সমাজের সব স্তরের মানুষ এগিয়ে আসবে বলে আমাদের স্থির বিশ্বাস এবং এই সংকট কেটে যাবেই।"