WB DA News : সুপ্রীম কোর্টের ডিএ মামলা নিয়ে  রাজ্য সরকারী কর্মচারীদের জন্য দুঃসংবাদ ! 


supreme court



wb da news : দীর্ঘ অপেক্ষার পর  রাজ্যের সরকারী কর্মচারীরা তাকিয়ে ছিলেন সুপ্রীম কোর্টের দিকে। দীর্ঘদিন থেকে নানান অজুহাতে পিছিয়ে যাচ্ছিলো এই ডিএ মামলা। ষষ্ঠ বার পিছিয়ে যাওয়ার পর অপেক্ষায় ছিলেন সরকারি কর্মচারীরা। ৭ ম বারে শুনানি হবে সুপ্রিম কোর্টে। কিন্তু আগামী ২৪ এপ্রিলেও হচ্ছে না শুনানি।  


গত 11 ই এপ্রিল বিচারপতি দীনেশ মাহেশ্বরী এবং বিচারপতি পি.ভি.সঞ্জয় কুমারের ডিভিশন বেঞ্চ মোট 40 টি মামলা শোনেন । এরমধ্যে মূল লিস্টে ছিলো 38 টি মামলা এবং সাপ্লিমেন্টারি লিস্টে ছিলো দুটি মামলা । এই 40 টি মামলার মধ্যে D.A (Dearness Allowance) মামলাটি 37 নাম্বারে উঠে ।


তবে 40 নাম্বারে থাকা মামলাটি Part Heard , যার অজুহাতে বিগত তারিখে ডিএ (Dearness Allowance) মামলার শুনানি পিছিয়ে যায় । এই 40 নম্বরে থাকা মামলাটি গত ১০ এপ্রিল Part Heard অবস্থায় থেকেও অনেকটা সময়ধরে শুনানি হয়েছে । এই মামলা সেদিনও ছিলো, প্রাথমিক অবস্থায় আশঙ্কা করা হয়েছিলো,  এই মামলার জন্য ডিএ মামলার তারিখ পিছিয়ে যাবে কিনা।


গত ১১ এপ্রিল দুপুর ১২ টার দিকে ডিএ (Dearness Allowance) মামলা ওঠার পরেও সময় স্বল্পতার কারনে ডিএ মামলার (wb da news) শুনানি হয়নি । জানা গিয়েছে, বিচারপতি বলেন সবপক্ষের বক্তব্য শুনতে সময় লাগবে, এরপরেই ফের নতুন তারিখ দেওয়া হয়। ২৪ এপ্রিল শীর্ষ আদালতে ডিএ মামলার শুনানি হবে।


জানা গেছে, মামলাটি আদালতে উঠলে বিচারপতিরা জানান, এই মামলা নিয়ে দীর্ঘ শুনানি দরকার। সব পক্ষের বক্তব্য শুনতে সময় লাগবে। আজ সেই সময় হাতে নেই। ফলে অন্য একদিন শুনানি হবে। রাজ্য সরকারি কর্মীদের পক্ষের আইনজীবীরা বলতে থাকেন, অন্তর্বর্তী নির্দেশ দেওয়া হোক এই নিয়ে। যদিও রাজ্যের আইনজীবী এর বিরোধিতা করেন। তিনি বলেন যখন শোনা হবে তখনই এই বিষয় নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

পরবর্তীতে আদালত আগামী ২৪ এপ্রিল পুনরায় ডিএ মামলার শুনানির (wb da news) তারিখ দেন। কিন্তু সেই তারিখেও হচ্ছে না শুনানি। 

জানা গিয়েছে সুপ্রিম কোর্টে মহামান্য বিচারপতি দীনেশ মাহেশ্বরীর ডিভিশন বেঞ্চে হঠাৎই মহামান্য বিচারপতি দীপঙ্কর দত্তের আগমনে আগামী সোমবার 24 শে এপ্রিল D.A মামলার শুনানি হবে না । তাই বর্তমানে নতুন কজলিস্ট থেকে D.A মামলাটি ডিলিট করে দেওয়া হয়েছে সুপ্রিম কোর্টের পক্ষ থেকে । 

এই বিষয়ে কনফেডারেশন অফ গভঃ এমপ্লয়ির সাধারন সম্পাদক মলয় মুখোপাধ‍্যায় জানান- "অতীব দুঃখের বিষয় আগামী সোমবার সুপ্রিমকোর্টে উপস্থিত থাকার সব ব‍্যবস্থা হয়ে যাবার পর কিছুক্ষন আগে জানা গেল ডিএ মামলাটি (24/04) হচ্ছে না। ওইদিন মেনশন হিয়ারিং করে পরবর্তী তারিখের জন‍্য প্রার্থনা জানানো হবে।"