WB DA News: সরকারী কর্মচারীদের সাথে রাজ্য সরকারের বৈঠক, Live Update 

wb da news



কোর্টের নির্দেশের পরেও ১৭ এপ্রিলের মধ্যে বৈঠকে বসেনি রাজ্য। গতকাল এক বিজ্ঞপ্তির মাধ্যমে অবশেষে সরকারের পক্ষ থেকে ডিএ সহ একাধিক বিষয়ে আন্দোলনরত সংগঠনগুলির সাথে বৈঠকে বসার সিদ্ধান্তের কথা জানায়। আজ বিকাল ৪ টা ৩০ মিনিট থেকে হবে সেই বৈঠক । সংগ্রামী যৌথ মঞ্চের পক্ষ থেকে পাঁচজন প্রতিনিধি উপস্থিত হয়েছেন এই বৈঠকে।


আজ নবান্নের সভায় সংগ্রামী যৌথ মঞ্চের পক্ষ থেকে যে পাঁচ জন রয়েছেন তারা হলেন
১) ভাস্কর ঘোষ
২) বিশ্বজিৎ মিত্র
৩) অনিরুদ্ধ ভট্টাচার্য
৪) সৌমেন্দ্র নারায়ণ বসু এবং
৫) সৌরেন ভট্টাচার্য


আলোচনার জন্য প্রতিনিধি দলে অন্যান্যদের সঙ্গে শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের সভাপতি বিশ্বজিৎ মিত্র রয়েছেন। সরকারের পক্ষে রয়েছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদি।

প্রসঙ্গত ১৭ এপ্রিল হাইকোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ মঞ্চের দাবিগুলি নিয়ে দশদিনের মধ্যে রাজ্য সরকারকে আলোচনায় বসার নির্দেশ দেয়। বৃহস্পতিবার রাজ্যের তরফে সংগঠনের কাছে বৈঠকে যোগ দেওয়ার জন্য চিঠি পাঠানো হয়। সংগঠনের দু'জন প্রতিনিধিকে বৈঠকে যোগ দেওয়ার কথা প্রথমে চিঠিতে বলা হয়েছিল। পরে কোর্টের নিদের্শে ফের চিঠি দিয়ে মঞ্চের তরফে ৫ প্রতিনিধিকে বৈঠকে আমন্ত্রণ জানায় রাজ্য।

আজকের আলোচনার দিকে তাকিয়ে রয়েছেন রাজ্যের সরকারী কর্মচারীরা। এদিকে আজ ৮৫ তম অবস্থান দিনে শহীদ মিনারে অবস্থান মঞ্চে ভিড় জমিয়েছেন সরকারী কর্মচারীরা।

"বৈঠকের নামে প্রতারনা করা হল। ধিক্কার ।" বৈঠকের শেষে এমনটাই জানালেন সংগ্রামী যৌথ মঞ্চের প্রতিনিধিরা। 

আগামী ৬ মে মহা মিছিলের ডাক দিলেন ভাস্কর ঘোষ। 

ভাস্কর ঘোষ বলেন " নিষ্ফলা বৈঠক।এবার সরকারকে বুঝে নেওয়ার কাজটা শিক্ষক কর্মচারীদের করতে হবে।" 

বৈঠকে সরকারের তরফে মুখ্যসচিব পরিষ্কার ভাবে প্রতিনিধিদের বলেন, সরকারের কোষাগারে আপাতত টান রয়েছে। যখন সংস্থান হবে, তখন আন্দোলনকারীদের দাবিমতো ডিএ দেওয়া সম্ভব হবে। তার আগে নয়। মুখ্যসচিব জানান, সরকার তাঁদের প্রতি সহানুভূতিশীল। কেন্দ্রের কাছে অনেক অর্থ আটকে, ফলে এই মুহূর্তে ভাঁড়ারে সংকট রয়েছে। তাই দাবিমতো ৩৬ শতাংশ ডিএ দেওয়া সম্ভব নয়।