Supreme Court stayed the cancellation of the jobs of 196 primary teachers

Supreme Court



ফের একবার সুপ্রিম কোর্টে ধাক্কা বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Justice Abhijit Gangopadhyay) । বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Justice Abhijit Gangopadhyay) নির্দেশে স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট (Supreme Court)। আপাতত স্বস্তিতে চাকরিহারা প্রাথমিক শিক্ষকরা।


প্রাথমিক স্কুলে বেআইনি ভাবে চাকরি পাওয়ার অভিযোগে ২৬৯ জনের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Gangopadhyay)। যদিও সুপ্রিম কোর্ট (Supreme Court) ওই ২৬৯ জনের চাকরি বাতিলের উপর স্থগিতাদেশ দিয়ে তাদের বক্তব্য শোনার নির্দেশ দেওয়া হয় কলকাতা হাই কোর্টকে। 

সুপ্রিম কোর্টের (Supreme Court) আদেশ মোতাবেক কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়ে ৮৮ জন প্রাথমিক শিক্ষক হলফনামাও জমা দেন। যদিও বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Gangopadhyay) সেই শিক্ষকদের চাকরি ফের বাতিলের নির্দেশ দেন। এবার সেই নির্দেশেই স্থগিতাদেশ দিলো সুপ্রিম কোর্ট (Supreme Court)


প্রসঙ্গত ২৩ ডিসেম্বর যে ৫৩ জনের চাকরি বাতিল হয়েছিল এবং ৪ জানুয়ারি যে ১৪৩ জনের চাকরি বাতিল হয়েছিল, তাঁরা ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। বিচারপতি অনিরুদ্ধ বসু ও বিচারপতি জে কে মাহেশ্বরীর বেঞ্চ এই মোট ১৯৬ জনের হাই কোর্টে চাকরি বাতিলের নির্দেশে স্থগিতাদেশ জারি করেছে।

বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি জে কে মাহেশ্বরীর বেঞ্চে ১২ এপ্রিল শিক্ষক নিয়োগ সংক্রান্ত অন্যান্য মামলার সঙ্গে এই মামলারও শুনানি হবে। এবার সেই দিকেই তাকিয়ে চাকরি হারা প্রাথমিক শিক্ষকরা।