SBI Recruitment 2023: স্টেট ব্যাঙ্কে অফ ইন্ডিয়ায় নিয়োগ ; জানুন বিস্তারিত


SBI Recruitment 2023



SBI Recruitment 2023: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) প্রার্থীদের কাছ থেকে স্পেশালিস্ট অফিসার পদের জন্য আবেদন চেয়েছে ৷ পদগুলির জন্য আবেদন করতে ইচ্ছুক যোগ্য প্রার্থীরা SBI-এর অফিসিয়াল ওয়েবসাইট, sbi.co.in-এর মাধ্যমে তা করতে পারেন। নিবন্ধন প্রক্রিয়া 29 এপ্রিল থেকে শুরু হয়েছে এবং 19 মে, 2023 এ শেষ হবে। এই নিয়োগ প্রক্রিয়ায় 217টি পদ পূরণ করা হবে।

খালি পদের বিবরণ

নিয়মিত পদ: 182টি পদ

চুক্তিভিত্তিক পদ: ৩৫টি পদ

যোগ্যতার মানদণ্ড

যে প্রার্থীরা পদগুলির জন্য আবেদন করতে চান তারা এখানে উপলব্ধ বিস্তারিত বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষাগত যোগ্যতা এবং বয়স সীমা দেখে নিতে পারেন। বিজ্ঞপ্তিটি দেখার জন্য সরাসরি লিঙ্কটি হল - Notification




নির্বাচন প্রক্রিয়া

বাছাই প্রক্রিয়ায় প্রার্থীদের সংক্ষিপ্ত তালিকা এবং সাক্ষাৎকার অন্তর্ভুক্ত থাকবে। ব্যাঙ্কের সিদ্ধান্ত অনুযায়ী পর্যাপ্ত সংখ্যক প্রার্থীকে সাক্ষাত্কারের জন্য বাছাই করা হবে। প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকার বিষয়ে ব্যাংকের সিদ্ধান্তই চূড়ান্ত হবে। 100 নম্বরের জন্য ইন্টারভিউ নেওয়া হবে।




আবেদন ফি

জেন/ওবিসি/ইডব্লিউএস প্রার্থীদের জন্য আবেদনের ফি এবং ইনটিমেশন চার্জ 750 টাকা (এসসি/এসটি/পিডব্লিউডি প্রার্থীদের জন্য শূন্য)। স্ক্রিনে জিজ্ঞাসা করা তথ্য প্রদান করে ডেবিট কার্ড/ক্রেডিট কার্ড/ইন্টারনেট ব্যাঙ্কিং ইত্যাদি ব্যবহার করে অর্থপ্রদান করা যেতে পারে।




জেনারেল অ্যাপটিটিউড পেপার যোগ্য প্রকৃতির এবং এর মার্ক মেধা তালিকায় যোগ করা হয়নি। ইন্টারভিউয়ের জন্য যোগ্যতা অর্জনের জন্য, প্রার্থীদের অবশ্যই ব্যাঙ্ক কর্তৃক প্রফেশনাল নলেজ পেপারের জন্য নির্ধারিত কাটঅফ মার্কের সমান বা তার বেশি স্কোর করতে হবে এবং অন্যান্য কাগজপত্রে ন্যূনতম যোগ্যতার নম্বরগুলিও পেতে হবে।