ব্যর্থ বেঙ্কটেশের লড়াই, ঈশানের লড়াইয়ে ম্যাচ জিতে নিল মুম্বাই

IPL 2023


ঘরের মাঠে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে দিল মুম্বাই ইন্ডিয়ান্স। কলকাতা নাইট রাইডার্সের ৬ উইকেটে ১৮৫ রানের জবাবে ব্যাট করতে নেমে মুম্বই ইন্ডিয়ান্স ১৭.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৮৬ রান তুলে নেয়।



এদিন কেকেআর, নারায়ন জগদীশানকে সঙ্গে নিয়ে ওপেন করতে নামেন রহমানউল্লাহ গুরবাজ। বোলিং শুরু করেন অর্জুন তেন্ডুলকর। প্রথম ওভারে ৫ রান করে কেকেআর। ১.৫ ওভারে ক্যামেরন গ্রিনের বলে হৃত্বিক শোকিনের হাতে ধরা পড়েন নারায়ন জগদীশান। ৫ বল খেলেও খাতা খুলতে পারেননি তিনি। ৫.৩ ওভারে চাওলার বলে জানসেনের হাতে ধরা পড়েন রহমানউল্লাহ গুরবাজ। ১২ বলে ৮ রান করেন তিনি। ৮.১ ওভারে হৃত্বিক শোকিনের বলে পরিবর্ত ফিল্ডার রমনদীপ সিংয়ের হাতে ধরা পড়েন নীতিশ রানা। ১০ বলে ৫ রান করে মাঠ ছাড়েন কেকেআর দলনায়ক। ৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২৩ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন বেঙ্কটেশ আইয়ার। ১২.৫ ওভারে হৃত্বিকের বলে শার্দুলের ক্যাচ ধরেন তিলক। ১১ বলে ১৩ রান করেন ঠাকুর। এরপর মাঠে আসেন রিংকু। ১৭.২ ওভারে মেরেডিথের বলে জানসেনের হাতে ধরা পড়েন বেঙ্কটেশ আইয়ার। ৫১ বলে ১০৪ রান করেন তিনি। ১৮.৫ ওভারে জানসেনের বলে ওয়াধেরার হাতে ধরা পড়েন রিঙ্কু সিং। ১৮ বলে ১৮ রান করেন তিনি। নির্ধারিত ২০ ওভারে কেকেআর ৬ উইকেট হারিয়ে ১৮৫ রান সংগ্রহ করে।



জবাবে, ইশান কিষাণের সঙ্গে ওপেন করতে নামেন রোহিত শর্মা। ১টি চার ও ২টি ছক্কায় ইনিংস সাজিয়ে ১৩ বলে ২০ রান করেন হিটম্যান। ২৫ বলে ৫৮ রান করে বরুণ চক্রবর্তীর বলে বোল্ড হন ঈশান। ৫টি চার ও ৫টি ছক্কায় ইনিংস সাজিয়েছেন তিনি। সুয়াশ শর্মার বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিলক বর্মা। ২৫ বলে ৩০ রান করেন তিনি। মারেন ৩টি চার ও ১টি ছক্কা। ১৬.৩ ওভারে শার্দুল ঠাকুরের বলে রহমানউল্লাহর দস্তানায় ধরা পড়েন সূর্যকুমার যাদব। ২৫ বলে ৪৩ রান করেন তিনি। মারেন ৪টি চার ও ৩টি ছক্কা। ১৭.২ ওভারে লকি ফার্গুসনের বলে রহমানউল্লাহর দস্তানায় ধরা পড়েন নেহাল ওয়াধেরা। মুম্বই ইন্ডিয়ান্স ১৭.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৮৬ রান তুলে নেয়।