বাবা কমল গুহের পর এবার মন্ত্রী উদয়নের নিশানায় বাম আমলের প্রয়াত মুখ্যমন্ত্রী জ্যোতি বসু

jyoti basu, udayan guha



দিনহাটা:

বাবা কমল গুহের পর এবার মন্ত্রী উদয়নের নিশানায় বাম আমলের প্রয়াত মুখ্যমন্ত্রী জ্যোতি বসু। ঘটনার নেপথ্যে দিনহাটার সিপিআইএম নেতা মানিক দত্তের ছেলে অমিত দত্তের ডাক্তারি পরা ও চাকরি। বাম আমলে মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর কোটায় ডাক্তারি পড়ার সুযোগ পেয়েছেন দিনহাটার সিপিআইএম নেতা মানিক দত্তের ছেলে অমিত দত্ত। প্রয়াত নেতা মানিক দত্তের নামে দুর্নীতির এমন অভিযোগ পেয়ে প্রতিবাদে সরব হলেন দিনহাটার দত্ত পরিবার।

এদিন দিনহাটা প্রমোদ দাশগুপ্ত ভবনে সিপিআইএম কোচবিহার জেলা কমিটির সদস্য সুভ্রালোক দাসকে সাথে নিয়ে সাংবাদিকদের সামনে প্রতিক্রিয়া দেন প্রয়াত মানিক দত্তের ভাইঝি দেবযানি দত্ত।

এদিন দেবযানী জানান মানিক দত্তের ছেলে অমিত যে সময় ডাক্তারি পড়ার সুযোগ পেয়েছিল, সেই সময় রাজ্যের দুইটি মেডিকেল কলেজে তার নাম উঠে এবং তার মধ্যে একটি বর্ধমান মেডিকেল কলেজ ও অপরটি উত্তরবঙ্গ মেডিকেল কলেজ। আর উত্তরবঙ্গ মেডিকেল কলেজ বাড়ির পাশে হওয়ায় সে উত্তরবঙ্গ মেডিকেল কলেজকেই বেছে নেয় নিজের পড়াশোনার কেন্দ্র হিসেবে।

দেবযানী ও শুভ্রালোক দুজনেই মিলে এদিন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী উদয়ন গুহকে চ্যালেঞ্জ জানান। তারা বলেন তিনি তো এখন রাজ্য সরকারের মন্ত্রী, তাই ওনার যদি দম থাকে তাহলে যেন রাইটার্স থেকে মানিক দত্তের ছেলের পুরাতন ফাইল বের করেন। পাশাপাশি তারা আরো জানান তারা কোনরকম সোশ্যাল মিডিয়ায় লেখা বা ফেসবুকে লেখাকে বিশ্বাস করে না, মন্ত্রী যদি মনে করে মানিক দত্তের ছেলে অমিত দত্ত দুর্নীতি করে ডাক্তারি পরীক্ষায় পাস না করেই সুযোগ পেয়েছেন তাহলে তিনি যেন উপযুক্ত নথি নিয়ে আদালতে যান আদালতেই তার সঙ্গে কথা হবে।