বড় খবর : প্রাথমিকের ৩৮ তম রাজ্য ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে চলেছে জলপাইগুড়িতে

sports


অবশেষে মিললো সবুজ সংকেত। প্রাথমিকের ৩৮ তম রাজ্য ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে চলেছে জলপাইগুড়িতে।

আগামী ১৮ই ফেব্রুয়ারী বিশ্ব বাংলা ক্রীড়াঙ্গনে ক্রীড়াযজ্ঞের সূচনা করতে শহরে আসতে পারেন শিক্ষামন্ত্রীও। শিক্ষা দপ্তরের ডেপুটি সেক্রেটারি সম্প্রতি জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ কর্তৃপক্ষকে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজনের বিষয়টি চিঠি দিয়ে জানিয়েছেন।

সংসদ চেয়ারম্যান লৈক্ষ্যমোহন রায় বলেন, শিক্ষা দপ্তর ও পর্ষদ চেয়েছিল এবার উত্তরবঙ্গে রাজ্য ক্রীড়ার আসর বসুক। সেই সুবাদেই জলপাইগুড়িকে বেছে নেওয়া হয়েছে। বিভিন্ন জেলা থেকে ১২ শতাধিক খুদে পড়ুয়া ও শিক্ষক শিক্ষিকা জলপাইগুড়িতে আসবেন। মোট ৩৪ টি ইভেন্টে অংশ নেবে প্রতিযোগীরা। ভিন জেলার প্রতিযোগী ও শিক্ষকদের থাকার জায়গারও ব্যবস্থা করা হচ্ছে।

বর্তমানে সার্কেল পর্যায়ের খেলাগুলো অনুষ্ঠিত হচ্ছে। এরপর জেলা পর্যায়ের খেলা। সেই খেলায় এই জেলার স্থানাধিকারীরা অন্যান্য জেলার প্রতিযোগীদের সাথে অংশগ্রহণ করতে চলেছে। প্রতিযোগিতার ডিস্ট্রিক্ট স্পোর্টস কো-অর্ডিনেটর স্বপন বসাক বলেন, রাজ্যস্তরের ক্রীড়া প্রতিযোগিতার আয়োজনের দায়িত্ব পেয়েছে জলপাইগুড়ি।

আগামী ১৮ ও ১৯ শে ফেব্রুয়ারী দুদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে। চূড়ান্ত পর্যায়ের কাজ চলছে।১৭ই জানুয়ারি ভিন জেলার খুদে প্রতিযোগী ও শিক্ষকরা শহরে চলে আসবেন। তাদের থাকার জায়গা সহ একাধিক বিষয়ে দ্রুত বৈঠক হবে। ক্রীড়া প্রতিযোগিতার সূচনা করতে জলপাইগুড়ি আসতে পারেন শিক্ষামন্ত্রী।