Gina Lollobrigida: 95 বছর বয়সে চির বিদায় জানালেন বিশ্বের সবচেয়ে সুন্দরী



Gina Lollobrigida



সিনেমা জগতে নক্ষত্র পতন। প্রবীণ ইতালীয় অভিনেত্রী জিনা ললোব্রিগিদা, যিনি 1950-এর দশকে আন্তর্জাতিক স্টারডম অর্জন করেছিলেন, 16 জানুয়ারি রোমে মারা গেছেন। অভিনেত্রীর বয়স হয়েছিল 95 বছর। জিনা তার একটি চলচ্চিত্রের শিরোনামের কারণে সে সময় 'বিশ্বের সবচেয়ে সুন্দরী মহিলা' (world's most beautiful woman) খেতাবও পেয়েছিলেন। অভিনেত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার এজেন্ট। তবে তার মৃত্যুর কারণ এখনো জানা যায়নি।

জিনা লোলোব্রিগিদার এজেন্ট, পাওলা কমিন, এখনও তার মৃত্যুর বিষয়ে আরও বিশদ প্রকাশ করেনি। কিন্তু, প্রাপ্ত তথ্য অনুযায়ী, উরুর ভাঙা হাড় ঠিক করতে গত বছরের সেপ্টেম্বর মাসে লোলোব্রিগিদার অস্ত্রোপচার করা হয়।

Gina Lollobrigida
Gina Lollobrigida

জিনা লোলোব্রিগিদাকে সবাই আদর করে 'লোলো' বলে ডাকত। দ্বিতীয় বিশ্বযুদ্ধ শেষ হওয়ার পরই জিনা ইতালিতে চলচ্চিত্র নির্মাণ শুরু করেন।

1955 সালে 'দ্য মোস্ট বিউটিফুল ওম্যান ইন দ্য ওয়ার্ল্ড' ছবিটি করার পাশাপাশি জিনা অভিনেতা রক হাডসনের সাথে 'কাম সেপ্টেম্বর' ছবিতে কাজ করেছিলেন। এই ছবিটি গোল্ডেন গ্লোব পুরস্কারও পেয়েছে।

Gina Lollobrigida
Gina Lollobrigida


এগুলি ছাড়াও জিনা 'ট্র্যাপিজ', 'বিট দ্য ডেভিল' এবং 'বুওনা সেরা, মিসেস ক্যাম্পবেল'-এ কাজ করে ছাপ ফেলেছিলেন। এই ছবির জন্য জিনা 1969 সালে সেরা অভিনেত্রীর জন্য 'ডেভিড ডি ডোনাটেলো অ্যাওয়ার্ড' জিতেছিলেন। এটি ইতালির সবচেয়ে বড় চলচ্চিত্র পুরস্কার হিসেবে বিবেচিত হয়। মডেল হিসেবে কেরিয়ার শুরু করেছিলেন অভিনেত্রী।