WB DA News : কেন আগামী ১৫/০৩/২০২৩ পরবর্তী তারিখ দিল সুপ্রিম কোর্ট?

supreme court




ডিএ মামলার ৫ নম্বর respondent ছিলো স্বপন কুমার দে। তিনি ১৯/০৪/২০২১ তারিখে মারা যান। তার আইনজীবী ছিলেন ফিরদৌস শামিম যিনি confederation - এর পক্ষ থেকে এই মামলায় অ্যাডভোকেট অন রেকর্ড। তিনি স্বপন কুমার দের মৃত্যু সংবাদ হাইকোর্টকে জানাননি।


ডিএ মামলার মূল উদ্যোক্তা ইউনিটি ফোরামের অ্যাডভোকেট প্রবীর চ্যাটার্জী এই বিষয়ে ফিরদৌস শামিমকে অনুরোধ করেছিলেন স্বপন কুমার দের মৃত্যু সংবাদ হাইকোর্টকে জানিয়ে তার নামটা মামলা থেকে বাদ দিতে, এমনটাই ইউনিটি ফোরাম সূত্রে খবর। কিন্তু তিনি তা আজ পর্যন্ত করেননি।

কোন petetioner মারা গেলে তার নামটির substitute,expunge বা Delete করতে হয়। ইউনিটি ফোরামের এডভোকেট অন রেকর্ডস প্রবীর চাটার্জি কনফেডারেশন অফ গভঃ এমপয়িজ্ এর এডভোকেট অন রেকর্ড ফিরদৌস সামিম কে এই বিষয় টির ব্যাপারে সমাধান করতে অনুরোধ করলেও কিছু করা হয়নি বলে ইউনিটি ফোরামের পক্ষ থেকে দাবি করা হয়েছে। আর এই সুযোগ টির পূর্ণ সদ্বব্যাবহার করেছে সরকার পক্ষের উকিল।

যার সুযোগ কাজে লাগিয়েছে রাজ্য সরকার। গত ১৪/১২/২২ তারিখ যেদিন শুনানি ছিল সেইদিন একটি ত্রুটিপূর্ণ Interlocutory Application সুপ্রিম কোর্টে file করা হয়।

আজকে (১৬/০১/২৩) সোমবার মামলার শুনানির সময় এই বিষয়টা তুলে ধরে সুপ্রিম কোর্টের মাননীয় বিচারকগণ। ফলে সুপ্রীমকোর্ট সরকারকে নির্দেশ দেয় সংশোধিত আবেদন জমা দিতে এবং দু মাস পরে ১৫/০৩/২৩ তারিখে আদালত তার পরবর্তী সিদ্ধান্ত জানাবেন বলে আদেশ দেন।

order copy
order copy



যদিও আজ এই আদেশের পর একটি লাইভ ভিডিওতে আইনজীবী ছিলেন ফিরদৌস শামিম জানিয়েছেন স্বপন কুমার দে এর পরিবর্তে তাঁর স্ত্রী পার্টি হবেন ।