DA News Update : রাজ্যের সরকারী কর্মচারীদের ডিএ নিয়ে বড় আপডেট

DA News Update : রাজ্যের সরকারী কর্মচারীদের ডিএ নিয়ে বড় আপডেট 

DA News Update


ডিএ (Dearness Allowance) দেয়নি রাজ্য সরকার। কর্মীরা আশা করেছিলেন, জানুয়ারিতেই অন্তত ৩ শতাংশ ডিএ পাবেন। তবে তেমন কোনও ঘোষণা করা হয়নি অর্থ দফতরের তরফে। তাই এবার সরকারি কর্মচারী পরিষদ ও ইউনিটি ফোরামের তরফে আগামী ২৭ জানুয়ারি কলকাতা পুরসভার সামনে অবস্থান বিক্ষোভ করবেন সরকারি কর্মী, শিক্ষক ও গ্রুপ ডি কর্মীরা। ডাক দেওয়া হয়েছে গণছুটিরও।




তবে এরই মাঝে ডিএ (Dearness allowance) নিয়ে পাওয়া গেলো বড় আপডেট। রাজ্যের ডিএ (Dearness allowance) মামলার শুনানির দিন ক্ষণ ঠিক হল সুপ্রিম কোর্টে। আগামী সপ্তাহে শুনানির দিন ধার্য করা হয়েছে। শীর্ষ আদালত সূত্রে খবর, আগামী সোমবার (১৬ জানুয়ারি) মামলাটি শুনানির জন্য ওঠার কথা। যদিও এই মামলায় এখনও নতুন বেঞ্চ গঠন করা হয়নি। তবে এই সপ্তাহেই তা গঠন করা হবে এবং আগামী সপ্তাহের শুরুতেই ডিএ মামলার শুনানি হবে সুপ্রিম কোর্ট।


প্রসঙ্গত গত বছর ৫ ডিসেম্বর মামলাটি প্রথম শুনানির জন্য ওঠে। কিন্তু সময়ের অভাবে সেদিন ডিএ মামলা পিছিয়ে ১৪ ডিসেম্বর করা হয়। পাশাপাশি, এই মামলা শুনানির জন্য নতুন ডিভিশন বেঞ্চ গঠন করা হয়। যেখানে ছিলেন দুই বাঙালি বিচারপতি- বিচারপতি হৃষীকেশ রায় এবং বিচারপতি দীপঙ্কর দত্ত। কিন্তু ওই দিন মামলাটি থেকে বিচারপতি দত্ত সরে দাঁড়ানোয় সেদিন আর শুনানি হয়নি।

১৪ ডিসেম্বর জানা যায়, জানুয়ারিতে আবার শুনানি হওয়ার কথা ছিল।আগামী ১৬ জানুয়ারি সুপ্রিম কোর্টে মহার্ঘ ভাতা বা ডিএ (Dearness Allowance) মামলার শুনানি হতে পারে বলে জানা যাচ্ছে। সুপ্রিমকোর্টের ওয়েবসাইটে ডিএ মামলার সম্ভাব্য শুনানির দিন হিসেবে ১৬ জানুয়ারি ধার্য করা হয়েছে। যদিও এখনও নিশ্চিতভাবে জানানো হয়নি সেদিন শুনানি হবে কিনা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ