নলেন গুড়ের রসগোল্লা চা-শীতের রাতেও ভিড় উপচে পড়েছে

নলেন গুড়ের রসগোল্লা চা-চা আর রসগোল্লার যুগলবন্দী

tea


খাদ্যরসিক বাঙালী খাবার নিয়ে একটু এক্সপেরিমেন্ট করবে না তা কি হয়? তার ওপর সেটা যদি হয় রসগোল্লা আরেকদিকে চা, তা হলে দুইয়ের যুগলবন্দি তো জমতে বাধ্য।কী বুঝতে পারছেন না তো !! ভাবছেন চা আর রসগোল্লার যুগলবন্দী? সেটা আবার হয় নাকি? হ্যাঁ হ্যাঁ হয়,এবার  বিশেষ আকর্ষণ রসগোল্লা চা।


উত্তরের কড়া শীতে কাবু জলপাইগুড়িবাসী। আর চা হলো বাঙালীর সবসময়ের প্রিয় পানীয়। আর রসগোল্লা !! সে তো বাঙালীর আবেগ। বর্তমানে চা নিয়ে বিভিন্ন ধরনের ফিউশন সর্বত্রই বেশ জনপ্রিয়। তন্দুরি চা থেকে শুরু করে, মালাই চা, পোড়া দুধের চা, চকোলেট চা, কেশর পিস্তা চা, আরো কত কী ! আর এরই তালিকায় নতুন সংযোজন নলেন গুড়ের রসগোল্লা চা। 

তথাকথিত চা কে পিছনে ফেলে দৌড়ে অনেকটাই এগিয়ে রয়েছে জলপাইগুড়ির এই মেলার এই ফিউশন চা। শীতের আমেজে মনের মতো চায়ের কাপে চুমুক জলপাইগুড়িবাসীর। এই চা খেতে ব্যস্ত শহরবাসী। 

স্বাদে একটু অন্যরকম হলেও চায়ের নেশা মেটাতে এই চা খেতে শীতের রাতেও ভিড় উপচে পড়েছে। দামও হাতের নাগালেই। এক কাপ চায়ের দাম মাত্র ৩০ টাকা। শুধু তাই নয় এছাড়াও রয়েছে মধু চা, এলাইচি চা, ও আরও বিভিন্ন ধরনের চায়ের সম্ভার। কিন্তু সেসব ছেড়ে চায়ের রেসে মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে নলেন গুড়ের রসগোল্লা চা।শীতের আমেজকে আরও আনন্দদায়ক করে তুলেছে নলেন গুড়ের রসগোল্লার চা। যা মন কেড়েছে ৮ থেকে ৮০ সকলের।

আমরা কম বেশি সবাই অনেক ধরনের চা খেয়েছি। কেশর চা হোক কিংবা দার্জিলিংয়ের বিখ্যাত চা কিন্তু কোনওদিনও কি ভাবতে পেরেছি বাঙালির প্রিয় মিষ্টি রসগোল্লা দিয়েও হতে পারে চায়ের ফিউশন। তাও আবার কিনা শীত স্পেশাল নলেন গুড়ের রসগোল্লা। মন কাড়তে পারে চায়ের এমন এক্সপেরিমেন্ট।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ