FIH Hockey Men’s World Cup 2023 : অসাধারণ জয় দিয়ে ভারতের হকি বিশ্বকাপ যাত্রা শুরু

IND vs ESP Hockey: ভারত হকি বিশ্বকাপ শুরু করেছে জয় দিয়ে, স্পেনকে 2-0 তে হারাল


FIH Hockey Men’s World Cup 2023



FIH Hockey Men’s World Cup 2023: ওড়িশায় চলমান হকি বিশ্বকাপে ভারত জয় দিয়ে শুরু করেছে। প্রথম ম্যাচে স্পেনকে ২-০ গোলে পরাজিত করে ভারত। ভারতের হয়ে ম্যাচে গোল করেন অমিত রোহিদাস ও হার্দিক সিং। ভারতের দ্বিতীয় ম্যাচ এখন 15 জানুয়ারি (রবিবার) শক্তিশালী ইংল্যান্ডের বিরুদ্ধে। ইংল্যান্ড তাদের প্রথম ম্যাচে ওয়েলসকে ৫-০ গোলে হারিয়েছে।

হকি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্পেনকে ২-০ গোলে হারিয়েছে ভারত। এই জয়ের মাধ্যমে টিম ইন্ডিয়া পুল ডি-তে দ্বিতীয় স্থান অর্জন করেছে। এর আগে ওয়েলসকে ৫-০ গোলে হারিয়েছিল ইংল্যান্ড। ভালো গোল ব্যবধানের কারণে ইংল্যান্ড প্রথম স্থানে রয়েছে। টিম ইন্ডিয়ার হয়ে দুটি দুর্দান্ত গোল করে অমিত রোহিদাস ও হার্দিক সিং। ম্যাচের সেরা নির্বাচিত হয় অমিত রোহিদাস।

ধীরগতিতে ম্যাচ শুরু করে ভারত। প্রথম পাঁচ মিনিটের জন্য স্পেন টিম ইন্ডিয়াকে অনেকটাই স্তব্ধ করে দিয়েছিল, কিন্তু ম্যাচ যত এগোতে থাকে, ভারত ম্যাচে জায়গা পেতে শুরু করে। 11তম মিনিটে টিম ইন্ডিয়া তার সুবিধা পায়। ভারত তাদের প্রথম পেনাল্টি কর্নার পেলেও তা কাজে লাগাতে পারেনি। পরের মিনিটেই দ্বিতীয় পেনাল্টি কর্নার। এতে অমিত রোহিদাস দুর্দান্ত গোল করে টিম ইন্ডিয়াকে ১-০ তে এগিয়ে দেয়।

২৬তম মিনিটে দ্বিতীয় গোলটি করে ভারত। চার খেলোয়াড়কে ফাঁকি দিয়ে অসাধারণ গোল করে হার্দিক সিং। এই বিশ্বকাপে এটাই ভারতের প্রথম ফিল্ড গোল। স্পেনের বৃত্তে বল নিয়ে এগিয়ে যাচ্ছিলেন হার্দিক। গোলপোস্টের কাছে দাঁড়িয়ে থাকা ললিত উপাধ্যায়কে বল দিতে চেয়েছিলেন, কিন্তু স্প্যানিশ ডিফেন্ডারকে আঘাত করার পর বল চলে যায় গোলপোস্টে। টিম ইন্ডিয়াকে ২-০ তে এগিয়ে দেন হার্দিক। এরপর আর কোনো গোল পায়নি ভারত।

৩৭তম মিনিটে পেনাল্টি কর্নার পায় ভারত। অধিনায়ক ও পেনাল্টি কর্নার বিশেষজ্ঞ হরমনপ্রীত সিং মাঠে ছিলেন না। এমতাবস্থায় অন্য খেলোয়াড়দের ওপরে বলটি গোলপোস্টে ফেলাই ছিল চ্যালেঞ্জ। ম্যাচের চতুর্থ পেনাল্টি কর্নারে রূপান্তর করতে পারেনি ভারতীয় দল। ৪৩তম মিনিটে পেনাল্টি কর্নারও নষ্ট করে ভারত। এই ভাবে এখনও পর্যন্ত পাঁচটি পেনাল্টি কর্নারের মধ্যে চারটি গোল করতে পারেনি টিম ইন্ডিয়া।

ম্যাচের তৃতীয় কোয়ার্টারে গোল করার সুবর্ণ সুযোগ পায় ভারত। স্প্যানিশ খেলোয়াড়দের ভুলের কারণে ৩২তম মিনিটে পেনাল্টি স্ট্রোক পায় টিম ইন্ডিয়া। সবাই এ নিয়ে গোলের অপেক্ষায় ছিল। ক্যাপ্টেন হরমনপ্রীত সিং স্ট্রোক নিতে এসেছিলেন, কিন্তু স্প্যানিশ গোলরক্ষকের পাশ কাটিয়ে যেতে পারেননি। বল গোললাইন অতিক্রম করতে পারেনি এবং তৃতীয় গোল করতে পারেনি টিম ইন্ডিয়া।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ