Calcutta Highcourt: বিচারপতি মান্থার এজলাস বয়কট ও হাইকোর্টের বেনজির বিশৃঙ্খলার তদন্তে বার কাউন্সিল অফ ইন্ডিয়ার কমিটি

highcourt




কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার এজলাস বয়কট ও বাইরে ধস্তাধস্তির ঘটনায় এবার ফ্যাক্ট ফাইন্ডিং টিম। হাইকোর্টে বেনজির বিশৃঙ্খলা, আঁচ দিল্লিতেও। আইনজীবীদের একাংশের অভিযোগ পেয়ে সক্রিয় বার কাউন্সিল অব ইন্ডিয়া। আসছে ৩ সদস্যের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি।




তিন সদস্যের প্রতিনিধি দলে থাকছেন রবীন্দ্র রায়জাদা, অশোক মেহতা এবং বন্দন কউর গ্রোভার। হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের সঙ্গে কথা বলবেন তাঁরা। বার অ্যাসোসিয়েশনের সভাপতি, সম্পাদকের সঙ্গেও কথা বলবেন। কার্যকরী কমিটির সদস্যদের সঙ্গেও কথা বলবেন ফ্যাক্ট ফাইন্ডিং টিম। সংগ্রহ করা হবে সিসি ক্যামেরার ফুটেজ, অন্যান্য ছবি । ১৭ জানুয়ারির মধ্যে বার কাউন্সিল অফ ইন্ডিয়ার কাছে রিপোর্ট পেশ করবে টিম।



জানা যাচ্ছে, বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চ বয়কট করা নিয়ে হাইকোর্টে যা ঘটেছে, তার বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা গ্রহণের আর্জি জানিয়ে বার কাউন্সিল অফ ইন্ডিয়াকে চিঠি দিয়েছিলেন বেশ কয়েকজন আইনজীবী ৷ সেই প্রেক্ষিতেই এবার সক্রিয় বার কাউন্সিল অব ইন্ডিয়া সক্রিয়। 



সোমবার বিচারপতি রাজাশেখর মান্থার এজলাস বয়কট ও বিচারপতির এজলাসে ঢোকার মুখে বিরোধী দলের সমর্থক আইনজীবীদের সঙ্গে তাঁদের ঝামেলা হয় ৷ পাশাপাশি বিচারপতির বাড়ির সামনে তাঁর বিরুদ্ধে পোস্টার দেওয়া হয়েছিল ৷ গোটা ঘটনার এবার তদন্তে নামলো ফ্যাক্ট ফাইন্ডিং টিম।