Job Update: ৪০ হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগ ডাকবিভাগে, জানুন বিস্তারিত 


GAIL Limited Recruitment 2023


ভারতীয় পোস্ট একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে, গ্রামীণ ডাক সেবক (জিডিএস) (শাখা পোস্টমাস্টার (বিপিএম)/সহকারী শাখা পোস্টমাস্টার (এবিপিএম)/ডাক সেবক হিসাবে নিযুক্ত হওয়ার জন্য যোগ্য আবেদনকারীদের থেকে অনলাইনে আবেদনের আমন্ত্রণ জানিয়েছে৷ আগ্রহী প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন৷ indiapostgdsonline.gov.in-এ। রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে আজ, 27 জানুয়ারী, 2023। অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ 16 ফেব্রুয়ারি।




প্রার্থীদের 17 ফেব্রুয়ারী থেকে 19 ফেব্রুয়ারী, 2023 এর মধ্যে তাদের রেজিস্ট্রেশন ফর্ম এডিট বা পরিবর্তন করার সুযোগ দেওয়া হবে। আবেদন জমা দেওয়ার শুরুর তারিখ 27/01/2023, শেষ তারিখ 16/02/2023,” ওয়েবসাইটে বিবৃতিটি পড়ে।

এই নিয়োগ অভিযানের মাধ্যমে, বিভিন্ন সার্কেলে মোট 40889টি শূন্যপদ পূরণ করা হবে।

 
শিক্ষাগত যোগ্যতা:

ইন্ডিয়া পোস্ট জিডিএস শিক্ষাগত যোগ্যতা: ভারত সরকার/রাজ্য সরকার/কেন্দ্রশাসিত অঞ্চলগুলির দ্বারা যে কোনও স্বীকৃত স্কুল শিক্ষা বোর্ড দ্বারা পরিচালিত গণিত এবং ইংরেজিতে (বাধ্যতামূলক বা ঐচ্ছিক বিষয় হিসাবে অধ্যয়ন করা হয়েছে) 10 তম মানের মাধ্যমিক স্কুল পরীক্ষার পাসের শংসাপত্র। ভারতে GDS-এর সমস্ত অনুমোদিত বিভাগের জন্য একটি বাধ্যতামূলক শিক্ষাগত যোগ্যতা হবে।


ইন্ডিয়া পোস্ট জিডিএস নির্বাচনের মানদণ্ড

আবেদনকারীদের একটি সিস্টেম জেনারেটেড মেধা তালিকার ভিত্তিতে নিযুক্তির জন্য সংক্ষিপ্ত তালিকাভুক্ত করা হবে। যে প্রার্থীরা উপরের পদগুলির জন্য আবেদন করতে চান তারা নীচে শেয়ার করা নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষাগত যোগ্যতা এবং নির্বাচন প্রক্রিয়া পরীক্ষা করতে পারেন।


আবেদন ফী

বিজ্ঞাপিত সমস্ত পদের জন্য আবেদনকারীদের 100 টাকা ফি দিতে হবে। যাইহোক, সমস্ত মহিলা আবেদনকারী, SC/ST আবেদনকারী, PwD আবেদনকারী এবং Transwomen আবেদনকারীদের জন্য ফি প্রদান ছাড় দেওয়া হয়েছে।



কিভাবে অনলাইনে আবেদন করবেন?

আবেদনটি শুধুমাত্র www.indiapostgdsonline.in -এ অনলাইনে জমা দেওয়া যাবে।


এখানে আবেদন করার জন্য ধাপে ধাপে গাইড

  • অফিসিয়াল ওয়েবসাইট indiapostgdsonline.gov.in দেখুন
  • পোর্টালে নিজেকে নিবন্ধন করুন।
  • ফর্মটি পূরণ করুন, প্রয়োজনীয় নথি আপলোড করুন এবং ফি প্রদান করুন।
  • ফর্ম জমা দিন এবং ভবিষ্যতের রেফারেন্সের জন্য এটির একটি প্রিন্টআউট নিন।


একজন আবেদনকারী শুধুমাত্র নির্বাচিত এক বা একাধিক বিভাগে জিডিএস-এর শূন্য পদের জন্য এক বা একাধিক আবেদন করতে পারেন। বিভাগ বিকল্প নির্বাচন করার আগে, আবেদনকারীকে নিবন্ধীকরণ নম্বর এবং নিবন্ধিত মোবাইল নম্বরে পাঠানো OTP দিয়ে তার বিবরণ যাচাই করতে হবে।