Israel Shooting: 5 Killed in Attack Near Jerusalem Synagogue


Israel Shooting
photo: nytimes



JERUSALEM: জেরুজালেমের নেভে ইয়াকভের একটি উপাসনালয়ে বন্দুকধারীর গুলিতে কমপক্ষে পাঁচজন নিহত এবং অনেক আহত হয়েছে, পুলিশ ও উদ্ধারকারী পরিষেবাগুলি জানিয়েছে। তারা জানায়, শুক্রবার সন্ধ্যায় পূর্ব জেরুজালেমের উত্তরাঞ্চলে গুলি চালানো হয়। পুলিশ জানিয়েছে-" একজন সন্ত্রাসী একটি গাড়িতে করে পূর্ব জেরুজালেমের উত্তর অংশে একটি উপাসনালয় হিসাবে ব্যবহৃত একটি ভবনে পৌঁছে গুলি চালায়।"

Israel Shooting
photo: nytimes

পুলিশ বন্দুকধারীকে সনাক্ত করে গুলি করে। হামলায় ব্যবহৃত একটি হ্যান্ডগান জব্দ করা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। ম্যাগেন ডেভিড অ্যাডম (MDA) উদ্ধারকারী পরিষেবা বলেছে যে তাদের চিকিত্সকরা ঘটনাস্থলে পাঁচজন নিহতকে মৃত ঘোষণা করেছেন।


এমডিএ (MDA) কর্মীরা জানিয়েছেন, একজন মহিলা গুরুতর অবস্থায় উদ্ধার করা হয়েছে, একজন 20 বছর বয়সী লোক গুরুতর অবস্থায় এবং 14 বছর বয়সী একটি ছেলে মাঝারি-গুরুতর অবস্থায় রয়েছে। আহতদের হাদাসা মাউন্ট স্কোপাস হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।


প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্ট শীঘ্রই ইসরায়েল ডিফেন্স ফোর্সেস (IDF) চিফ অফ স্টাফ, ইসরায়েলের অভ্যন্তরীণ নিরাপত্তা সংস্থা শিন বেটের প্রধান এবং অন্যান্য নিরাপত্তা আধিকারিকদের সাথে একটি বিশেষ পরিস্থিতি মূল্যায়ন সভা করবেন বলে তার কার্যালয় জানিয়েছে।




ইসরায়েলি বাহিনী পশ্চিম তীরের জেনিনে একটি অভিযানের সময় 10 ফিলিস্তিনিকে হত্যা করার একদিন পর এই আক্রমণটি হয়েছিল, তাদের মধ্যে নয়জন সেনা অভিযানে, যা অনেক বছরের মধ্যে ফিলিস্তিনি কর্তৃপক্ষ (পিএ) নিয়ন্ত্রিত এলাকায় সবচেয়ে রক্তক্ষয়ী দিন ছিল।