Golden Globes 2023: প্রথম ভারতীয় ছবি হিসেবে গোল্ডেন গ্লোব জয় 'আর আর আর'-এর

Golden Globes 2023: প্রথম ভারতীয় ছবি হিসেবে গোল্ডেন গ্লোব জয় 'আর আর আর'-এর

Golden Globes



প্রথম ভারতীয় ছবি হিসেবে গোল্ডেন গ্লোব জয় 'আর আর আর'-এর । 80তম গোল্ডেন গ্লোবস অ্যাওয়ার্ডে তাদের আইকনিক জয়ের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও টিম RRR কে অভিনন্দন জানিয়েছেন। এসএস রাজামৌলি-নির্দেশিত পিরিয়ড অ্যাকশন মর্যাদাপূর্ণ পুরস্কার অনুষ্ঠানে সেরা মৌলিক গানের ট্রফি জিতে নিয়েছিলেন। প্রশংসা অর্জনের পর, বেশ কয়েকজন সেলিব্রিটি দলকে এই কৃতিত্বের জন্য অভিনন্দন জানিয়েছেন।



11 জানুয়ারী, 2023, সেই তারিখ হিসাবে ইতিহাসে আসবে যখন বিশ্ব চলচ্চিত্রের বিশ্বব্যাপী এমন একটি তারিখ যখন ভারত থেকে বেরিয়ে আসা একটি গান লেডি গাগা, টেলর সুইফ্ট এবং রিহানার মতো হলিউডের তারকাদের পরাজিত করেছিল। সেটি আর কেউ নয়, আরআরআর-এর নাটু নাটু।



এসএস রাজামৌলির ম্যাগনাম ওপাস 2023 গোল্ডেন গ্লোব-এ দুটি বিভাগে মনোনীত হয়েছিল - সেরা মৌলিক গান এবং সেরা অ-ইংরেজি ছবি। RRR বড় আন্তর্জাতিক শিল্পীদের পরাজিত করে মূল গান বিভাগে একটি জয় নিশ্চিত করতে সক্ষম হয়েছে। এই জয় শুধু গান বা ছবির জন্য নয়, গোটা ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির। এমন সময়ে যখন 'প্যান-ইন্ডিয়া' শব্দটি সিনেমা সম্পর্কে প্রতিটি কথোপকথনে তার স্থান খুঁজে পেয়েছে, আরআরআর অন্য কোনো চলচ্চিত্র যা করতে পারেনি তা করতে সক্ষম হয়েছে। রাজামৌলির নিজের বাহুবলী RRR-এর চেয়ে ভাল রিভিউ এবং রেটিং পাওয়া সত্ত্বেও, পরবর্তীতে এমন কিছু ছিল যা পশ্চিমের সকলকে বসে এই পিরিয়ড ড্রামাটি দেখে।



Globes-এ RRR-এর জয়, যেটি পুরস্কার অনুষ্ঠানের বড়, The Oscars-এর দ্বিতীয় স্থানে রয়েছে, এটি একটি বিশাল ব্যাপার। এটি 12 মার্চ অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে সেরা মৌলিক গানের বিভাগে জয়ের জন্য চলচ্চিত্রের জন্য একটি দৃঢ় ঘটনা তৈরি করার পথ প্রশস্ত করে। শুধু তাই নয়, এটি অন্যান্য প্রধান বিভাগে যেমন চলচ্চিত্রের প্রধান সম্মতি পাওয়ার সম্ভাবনাও বাড়িয়ে দেয় সেরা চলচ্চিত্র এবং সেরা পরিচালক।



RRR-এর জয় এমন সময়ে আসে যখন দক্ষিণের আঞ্চলিক সিনেমা স্পটলাইটের নিচে। KGF, পুষ্প, কান্তারা এবং RRR-এর মতো শিরোনামগুলি দক্ষিণ ভারতের প্রতিভাকে সামনের দিকে ঠেলে দিয়েছে৷ দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রি আগামী পাঁচ বছরে তাদের ফিল্মে প্রায় 10,000 কোটি রুপি বিনিয়োগ করছে এবং কান্তারা প্রযোজক হোম্বালে ফিল্মস বিনোদন শিল্পে 3000 কোটি রুপি করার প্রতিশ্রুতিবদ্ধ। RRR-এর সাফল্য প্রমাণ করেছে যে ভাষা আর কোনো বাধা নয় এবং চলচ্চিত্রের আবেগগত সংযোগই সাফল্যের সত্যিকারের মানদণ্ড।



গোল্ডেন গ্লোবে RRR-এর জয় মানে হলিউডের মূলধারার প্রেস শুধুমাত্র হিন্দি ভাষার ফিল্মই নয়, সমস্ত ভাষার ফিল্মের দিকেই বেশি মনোযোগ দিতে শুরু করবে। ট্রেড রিপোর্ট অনুমান করে যে হিন্দি চলচ্চিত্র প্রযোজকরা খোলাখুলিভাবে ভবিষ্যত সহযোগিতার জন্য আঞ্চলিক সিনেমার অভিনেতা এবং প্রতিভাদের অনুসরণ করছে। তারা কাজ করবে বা ব্যর্থ হবে তা স্পষ্টভাবে দর্শকদের হাতে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ