Fake Teacher : এবার গ্রেফতার হল রাজ্যের ভুয়ো শিক্ষক

Fake Teacher : এবার গ্রেফতার  হল রাজ্যের ভুয়ো শিক্ষক


Fake Teacher



এবার গ্রেফতার করা হল রাজ্যের এক ভুয়ো শিক্ষককে (Teacher)। কলকাতা হাইকোর্টের নির্দেশে রাজ্যে প্রথম গ্রেফতার হলেন এক ভুয়ো শিক্ষক। মালদার মহসিন নামের প্রাথমিক স্কুলের এই শিক্ষককে গ্রেপ্তার করেছে হরিশ্চন্দ্রপুর থানা। 

জানাযায়, ২০১৭ সালে কুমেদপুর বেতাহার হাইস্কুলে শিক্ষক হিসাবে ৭ মাস কর্মরত ছিলেন তিনি। নথি পরীক্ষার সময় প্রাথমিক শিক্ষা সংসদ জানতে পারে মহসিনের নিয়োগপত্র ভুয়ো। তখনই তার বেতন বন্ধের নির্দেশ দেয় সংসদ। 

এরপর ২০১৯ সালে বেতন বন্ধের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় এই শিক্ষক। প্রাথমিক শিক্ষা সংসদ আদালতকে জানায়, আবেদনকারীর নিয়োগপত্রটি ভুয়ো। এর পর মহসিনকে ১ মাসের বেতন ফেরতের নির্দেশ দেয় আদালত। সঙ্গে পুলিশকে  গ্রেফতারের নির্দেশ দেন বিচারপতি। আরও পড়ুনঃ B.ED vs D.EL.ED Case: প্রাথমিক শিক্ষক নিয়োগ B.ED vs D.EL.ED মামলার শুনানি সুপ্রিমকোর্টে, রইল বড় আপডেট 

বৃহস্পতিবার হরিশ্চন্দ্রপুরের সুলতানপুর থেকে মহসিনকে গ্রেফতার করে পুলিশ। আদালতে পেশের আগে ধৃত সাংবাদিকদের জানায়, মোথাবাড়ির বাসিন্দা গিয়াসউদ্দিন শেখ নামে এক ব্যক্তিকে টাকা দিয়ে নিয়োগপত্র পেয়েছিল সে।

এতদিন রাজ্যে ভুয়ো শিক্ষকদের আদালত চাকরি থেকে বরখাস্ত করবার নির্দেশ দিলেও এখনো পর্যন্ত কোনও ভুয়ো শিক্ষকের গ্রেফতারির ঘটনা এই প্রথম। যা নিয়ে রাজ্য জুড়ে চাঞ্চল্য তৈরি হয়েছে । 

Post a Comment

thanks