Primary TET 2022 Answer KEY: আবার প্রকাশিত হয়েছে প্রাইমারি টেটের Answer Key, এখনি দেখেনিন

Big Breaking News: আবার প্রকাশিত হয়েছে প্রাইমারি টেটের Answer Key, এখনি দেখেনিন 





বিরাট খবর। ১১ই ডিসেম্বর ২০২২ সালে অনুষ্ঠিত রাজ্যজুড়ে প্রাথমিক শিক্ষক নিয়োগের টেট পরীক্ষার উত্তর কি (Answer Key) প্রকাশ করে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। কিন্তু সেখানে শুধুমাত্র ১ টি সেটের উত্তর থাকায় পুনরায় নতুন উত্তর  (Answer Key) প্রকাশ করেছে পর্ষদ । শুধু অ্যানসার কি প্রকাশ নয় পাশাপাশি সেই অ্যানসার কি-কে চ্যালেঞ্জ করার সুযোগও দিয়েছে। 

তবে দ্বিতীয়বার উত্তর দেওয়ার পরও পরই অভিযোগ উঠতে শুরু করে । পরীক্ষার্থীদের একাংশের কথায় প্রথমে যে উত্তর আপলোড করা হয় তার সাথে দ্বিতীয়বার সব সিরিজের উত্তর আপলোডের সময় প্রথম বার আপলোড হওয়া উত্তরের সাথে অমিল রয়েছে। অর্থাৎ দ্বিতীয় বার আপলোড হওয়া উত্তর ভুলে ভরা রয়েছে এমনটাই অভিযোগ উঠতে শুরু করে। 

তবে শেষ পাওয়া আপডেট অনুসারে  সঠিক উত্তরপত্র আপলোড করেছে পর্ষদ। এখনি দেখেনিন সর্বশেষ আপডেট হওয়া উত্তর । 

 

পাশাপাশি পর্ষদের তরফে জানানো হয়েছে যদি এই অ্যানসার কি এর কোনো উত্তর নিয়ে সংশয় থাকে তবে তার প্রার্থীরা অনলাইন পোর্টালের মাধ্যমে ১৩ থেকে ১৭ই জানুয়ারি ২০২৩-এর মধ্যে ৫০০ টাকা ফি দিয়ে চ্যালেঞ্জ করতে পারবে। প্রভিশনাল অ্যানসার কি প্রকাশ করেছে বোর্ড। ফাইনাল অ্যানসার কি এর উপর ভিত্তি করেই টেট ২০২২-এর ফল প্রকাশ হবে বলে জানানো হয়েছে। ফল প্রকাশের পর উত্তর নিয়ে কোনোরকম অভিযোগ শুনবে না পর্ষদ তাও জানিয়েছে। পরীক্ষার্থীর দাবি সঠিক প্রমাণিত হলে, অবশ্য টাকা ফেরত দিয়ে দেওয়া হবে। কিন্তু নির্দিষ্ট সময়সীমার পর আর কোনও প্রশ্নের উত্তর চ্যালেঞ্জ করা যাবে না।

Primary TET 2022 Answer KEY

Primary TET 2022 Answer KEY

Primary TET 2022 Answer KEY

Primary TET 2022 Answer KEY




Primary TET 2022 Answer KEY

Primary TET 2022 Answer KEY

Primary TET 2022 Answer KEY

২০২২ এর ১১ই ডিসেম্বর রাজ্যজুড়ে টেট পরীক্ষা নেওয়া হয়েছিল। পরীক্ষা দিয়েছিলেন প্রায় ৭ লক্ষ পরীক্ষার্থী। মোট আবেদন কারী ছিল ৬লক্ষ ৯০ হাজার ৯৩২ জন। ৬ লক্ষ ১৭ হাজার ৪৭৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছেন বলেই জানা গেছে। পরীক্ষা ঘিরে আঁটোসাঁটো ব্যবস্থা করেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। সচেষ্ট ছিল রাজ্য প্রশাসনের বিভিন্ন বিভাগ।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ