ডি.এ এর দাবীতে লাগাতার অবস্থান বিক্ষোভ কর্মসূচী, অর্থের আবেদন শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের



শহীদ মিনার প্রাঙ্গনে হাজার হাজার শিক্ষক, অধ্যাপক, ডাক্তার, নার্স, আদালত, গ্রন্থাগার, পঞ্চায়েত তথা কর্পোরেশান কর্মীরা খোলা আকাশের নীচে অবস্থান করছেন। তাদের দাবী যতক্ষন না সরকার তাদের নায্য দাবী মেনে নেবে ততক্ষন তারা এই অবস্থান কর্মসূচী চালিয়ে যাবেন। বেশ কয়েক বছর ধরে তারা নায্য ডি.এ (dearness allowance) থেকে বঞ্চিত। হাইকোর্ট ইতিমধ্যে ডি.এ তাদের নায্য অধিকার এবং সেটা তাদের দিতে হবে বলে রায় দিয়েছেন। এরপরও সরকার নানা টালবাহানা করে সময় নষ্ট করছেন। সরকারের তরফ থেকে বিষয়টি সুপ্রিম কোর্ট অবধি নিয়ে যাওয়া হয়েছে। SLP দাখিলের মাধ্যমে চলছে সময় নষ্ট করার প্রয়াস। এমন অবস্থায় রাস্তায় নেমে আন্দোলনের সিদ্ধান্ত 28 টি সংগঠনের মঞ্চ সংগ্রামী যৌথ মঞ্চ।

protest of people


উচ্চ আদালতের নির্দেশমতো AICPI অনুযায়ী বকেয়া DA (dearness allowance) ও সকল শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারী দপ্তরে সমস্ত শূন্যপদে স্বচ্ছভাবে স্থায়ী নিয়োগের দাবিতে গতকাল দুপুর 12 টার সময় সুবোধ মল্লিক স্কোয়ার থেকে শহীদ মিনার পর্যন্ত বিক্ষোভ মিছিলে যোগদান করেন হাজার হাজার শিক্ষক, ডাক্তার, নার্স, অধ্যাপক, লাইব্রেরীয়ান, আদালত- পৌরসভা তথা পঞ্চায়েত কর্মী। মিছিল শেষে তারা শহিদ মিনার চত্ত্বরে লাগাতার অবস্থান বিক্ষোভে সামিল হোন। তাদের বক্তব্য বকেয়া DA (dearness allowance) ও অন্যান্য দাবী না মেটানো পর্যন্ত এই অবস্থান বিক্ষোভ চলবে।



কিন্তু আন্দোলন চালাতে অর্থের প্রয়োজন। আর তাই অর্থ সংগ্রহে নেমেছে শিক্ষানুরাগী ঐক্য মঞ্চ । শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের সাধারণ সম্পাদক কিঙ্কর অধিকারী জানিয়েছেন- "সকলের কাছে একান্ত অনুরোধ, আপনারা সকলেই জানেন সমস্ত বকেয়া সহ কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতা এবং সকল শূন্য পদে স্বচ্ছ ভাবে স্থায়ী নিয়োগের দাবিতে সংগ্রামী যৌথ মঞ্চের পক্ষ থেকে অনির্দিষ্টকালের জন্য লাগাতার অবস্থান কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আমরা শিক্ষানুরাগী ঐক্যমঞ্চ সেই সংগ্রামী যৌথ মঞ্চের একটি অন্যতম শরিক সংগঠন। আন্দোলনের খরচ হিসেবে আমাদেরও আর্থিক দায়ভার নিতে হচ্ছে। বিগত দিনে আমাদের সাধ্যমত বিভিন্ন সমস্যার সমাধানের দাবিতে আন্দোলন সংগঠিত করেছি। আগামী দিনে একইভাবে তা জারি থাকবে। আপনারা জানেন আমাদের সংগঠন কিছুদিন আগে রেজিস্ট্রেশন পেয়েছে এবং তারপরেই সংগঠনের নামে ব্যাংক একাউন্ট খোলা হয়েছে। এর আগে আমরা নিজেরা নিজেদের অর্থ সংগ্রহ করে বিভিন্ন কর্মসূচি পালন করেছি। বর্তমানে আমাদের সংগৃহীত তেমন কোনো অর্থ নেই। তাই শিক্ষানুরাগী ঐক্যমঞ্চের আন্দোলন তহবিলে আপনাদের আর্থিক সাহায্যের জন্য অনুরোধ করছি।"


তিনি আরো বলেছেন- "আপনারা আপনাদের পক্ষে যতটা বেশি সম্ভব হবে অনলাইনের মাধ্যমে আমাদের সংগঠনের ব্যাংক একাউন্টে তা প্রদান করুন। নিচে ব্যাংক ডিটেলস দেওয়া হল।
SIKSHANURAGI UNITED ASSOCIATION BALICHAK
SBI ACCOUNT NO. - 41525763711
CIF NO - 91101783830
IFSC - SBIN0012441 "