DA Case : ডিএ মামলার সুপ্রীম কোর্ট এর লেটেস্ট আপডেট

DA Case :  ডিএ বিগ নিউজ , রাজ্য সরকারী কর্মচারীদের ডিএ মামলার সুপ্রীম কোর্ট আপডেট


DA Case


সুপ্রীম কোর্টে ৭ নং বেঞ্চে ৩৪ নম্বর সিরিয়ালে ডিএ (Dearness Allowance) মামলার admission hearing আজ । সুতরাং সুপ্রীম কোর্ট খোলার পর থেকেই রাজ্য সরকারি কর্মচারী ও শিক্ষক শিক্ষিকাদের চোখ রয়েছে ডিএ (Dearness Allowance) মামলার দিকে । মামলায় সরকারি কর্মচারীদের পক্ষ থেকে মামলাকারী তিনটি সংগঠনের আইনজীবীরা উপস্থিত ছিলেন আজ । আজ সুপ্রীম কোর্টে উপস্থিত ছিলেন আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য ।

আরও পড়ুনঃ DA News : ডিএ দয়ার দান নয়, কর্মীদের অধিকার, ফের একবার মনে করালো আদালত

প্রসঙ্গত গত তারিখে সুপ্রীম কোর্টের বিচারপতিদ্বয় বলেছিলেন সব পক্ষের কথা তারা শুনবেন, কিন্তু সময় কম থাকায় আজকের তারিখ দিয়েছিলেন। ফলে আজকের admission hearing এর দিকে তাকিয়ে রাজ্যের সমস্ত সরকারী কর্মচারী মহল।

আজ ৩৪ নম্বরে মামলা ওঠে আদালতে কিন্তু সেসময় সরকারি সিনিয়র আইনজীবী ছিল না বলে মামলার শুনানি হয়নি। আগামী সপ্তাহে মামলাটি তোলার কথা জানায় সরকারি পক্ষের জুনিয়ার উকিল। কিন্তু বিচারপতি জানায়, ২ তারিখ রেগুলারলি আসার কথা ছিল কিন্তু সাপ্লিমেন্টারি লিস্টে নিয়ে আসা হয়েছে। আগের দিন সময় ছিল না বলে আজ মামলাটি শুনতে চেয়েছিলাম। হাইকোর্টের কনটেম্পটের জন্য বারবার শুনানি পিছোনো যাবে না।


অ্যাডভোকেট মীনাক্ষী অরোরা আদালতে বলেন, এই মামলার কোনো মেরিট নেই‌। সরকারের দাবি নস্যাৎ করেছে হাইকোর্ট। বিকাশ রঞ্জন ভট্টাচার্য জানায় আমিও মীনাক্ষী ম্যাডামের সাথে সহমত‌।


বিচারপতি জানায় কেন ডিএ দিচ্ছেন না? ডিএ দিতে হবে। আজ সব মামলার শেষে এই মামলা শোনা হবে বলেই জানান বিচারপতি।


সেই হিসেবে ৫৭ নম্বরে আদালতে উঠে মামলা। লাঞ্চের আগে ৪১ টি মামলার শুনানি হয়ে গেছে‌। ৫৬টি মামলা আছে তাই শেষে ৫৭ নম্বরে ডিএ মামলা উঠে আদালতে।


এই মুহূর্তের বড় খবর, DA মামলার পরবর্তী শুনানি 14 ই ডিসেম্বর। দ্বিতীয়ার্ধে বিকেল ৪ টায় শুরু হয় ডিএ মামলা। দুই পক্ষের কথাই ভালোভাবে আবারো শুনবে আদালত, এমনটাই জানিয়েছে বিচারপতি দীনেশ মাহেশ্বরী এবং বিচারপতি হৃষিকেশ রায়ের ডিভিশন বেঞ্চ । আশা করা হচ্ছে আগামী ১৪ ডিসেম্বর ফাইনাল হেয়ারিং সম্পন্ন হবে। 



Post a Comment

thanks