দুর্বার মহিলা সমন্বয় শাখা কমিটির নির্বাচন ঘিরে ব্যাপক উন্মাদনা যৌনকর্মীদের মধ্যে 

sex worker
ভোট দিচ্ছেন যৌনকর্মীরা


রামকৃষ্ণ চ্যাটার্জী: কুলটি:-

পশ্চিমবর্ধমান জেলার আসানসোলের কুলটির লছিপুর স্থিত চবকা দুর্বার মহিলা সমন্বয় কমিটির পক্ষ থেকে শাখা কমিটি নির্বাচন নির্বিঘ্নে সম্পন্ন করা হলো । রবিবার দুপুর তিনটে নাগাদ চবকার দুর্বার মহিলা সমিতির অফিসে এই নির্বাচন শুরু হয় এবং সন্ধ্যা সাড়েছয়টা পর্যন্ত চলে এই নির্বাচন ।

এদিন যৌন কর্মীরা (sex worker) উৎসাহের সাথে নিজেদের ভোট দিয়েছেন । এই নির্বাচন সম্পর্কে জানাযায় তিনবছর অন্তর দুর্বার মহিলা সমন্বয় কমিটির শাখা কমিটির এই নির্বাচন করা হয়। মোট পাঁচটি পদের প্রার্থী এই নির্বাচনে অংশ নেন । সভাপতি, সম্পাদক, কোষাধ্যক্ষ সহ মোট 5 টি পদের জন্য এই নির্বাচন করা হয়।

এই নির্বাচনে উপস্থিত ছিলেন কলকাতা সেন্ট্রাল দুর্বার মহিলা সমবয় কমিটির থেকে আগত এই নির্বাচনের পর্যবেক্ষক । মোট ৫৩৫জন যৌনকর্মী (sex worker) এই নির্বাচনে নিজেদের ভোট দেন।

আসানসোলের দুর্বার মহিলা সমন্বয় শাখা কমিটির নির্বাচন সম্পণ্যের পর শুরুহয় ফলাফলের গণনা। যেখানে জয়লাভ করলেন বর্তমান সেক্রেটারি চান্দা বিবি ৬৪ভোট পেয়ে এবং কমিটির প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয় মর্জিনা শেখ ।

জয়ের পর এদিন খুশির আমেজ দেখা যায় যৌনকর্মীদের (sex worker) মধ্যে। বাজি ফাটিয়ে, মিষ্টিমুখ করিয়ে,আবির মাখিয়ে উল্লাস করতে দেখা যায়।