মারিশদার পুনরাবৃত্তি চাকদহে, পঞ্চায়েত প্রধানকে ইস্তফার নির্দেশ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

Abhishek Banerjee


পূর্ব মেদিনীপুরের মারিশদার পর এবার নদীয়ার চাকদহের পঞ্চায়েত প্রধানকে ইস্তফার নির্দেশ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। জনসংযোগ বজায় না রাখায় পঞ্চায়েত প্রধানকে ইস্তফা দিতে বললেন তিনি। রানাঘাটের মিলন মন্দির ময়দানের জনসভার মঞ্চ থেকে চাকদহের তাতলা ১ গ্রাম পঞ্চায়েতের মহানলা গ্রামের ধনিচার প্রধান পার্থপ্রতীম দে’র খোঁজ নেন তিনি। অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) জানতে চান, “গ্রামটায় শেষ কবে গিয়েছিলেন?”


তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক জানান, কিছু অভিযোগ পেয়ে চারজনকে গ্রামে পাঠিয়ে তিনি জানতে পারেন ৪ বছরের মধ্যে একবারও গ্রামে যাননি পঞ্চায়েত প্রধান। সোমবার সকালের মধ্যে ইস্তফা দেওয়ার নির্দেশ দেন অভিষেক। পঞ্চায়েত প্রধানের উদ্দেশে তিনি বলেন, “মানুষ সার্টিফিকেট দিলে প্রধান, নইলে নয়। মানুষ সার্টিফিকেট দেননি। আপনি প্রধানের মতো কাজ করেননি। যদি ৪ বছরে গ্রামে একবারও না যান তাহলে প্রধানের চেয়ারে বসার অধিকার নেই আপনার। সোমবার সকালের মধ্যে ইস্তফাপত্র পাঠিয়ে দেবেন।” 



এদিনের মঞ্চ থেকে ব্লক সভাপতিদের অনুরোধের সুরে জানান, “যেখানে যেখানে প্রধানদের বিরুদ্ধে অভিযোগ আছে আমাকে জানান। নইলে সরাসরি তার প্রভাব ব্লক সভাপতির উপর পড়বে।”