ডেঙ্গু রুখতে ১৪ নম্বর ওয়ার্ডে যুব সভাপতি ও এম সি আই সি


Dengi Awareness



সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান :- 


এবার ডেঙ্গি রুখতে পথে নামলো পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেস যুব সভাপতি তথা ১৪ নং ওয়ার্ডের কাউন্সিলার রাসবিহারী হালদার ও বর্ধমান পৌরসভার এম সি আই সি তথা ১৮ নং ওয়ার্ডের কাউন্সিলার প্রদীপ রহমান সহ তৃণমূল নেতা কর্মীরা।




ইতিপূর্বে শহরের বিভিন্ন ওয়ার্ডে ডেঙ্গি প্রতিরোধ কর্মসূচি পালন করেছেন তারা।ডেঙ্গি প্রতিরোধ করতে সকলের বাড়ি বাড়ি গিয়ে তাদের সচেতন থাকার পরামর্শ কাউন্সিলর ও যুব সভাপতি।যেখানে সেখানে জল জমিয়ে না রাখার পরামর্শর পাশাপাশি সপ্তাহে একদিন বাড়ির চারপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখা। জল ঢেকে রাখা। সামান্য জ্বর ও শরীর খারাপ লাগলে ডাক্তারের পরামর্শ নেওয়ার আবেদন করেন।




ইতিমধ্যে রাজ্যের পাশাপাশি জেলাতেও ক্রমশ বেড়েই চলছে ডেঙ্গি।আর এই ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে এই বাংলায়।ডেঙ্গিতে মৃত্যু এবং ডেঙ্গি আক্রমণ রুখতে জেলা প্রশাসনের পক্ষথেকে চালানো হচ্ছে প্রচার।বেরকরা হয়েছে ট্যাবলো।




জেলা যুবসভাপি তথা ১৪ নং ওয়ার্ডের কাউন্সিলার রাসবিহারী হালদার বলেন ডেঙ্গি রুখতে ইতিমধ্যে বর্ধমান পুরসভা এবং জেলা প্রশাসন পথে নেমেছে।আমরা সকলকে সচেতন থাকার পরামর্শ দিচ্ছি। যাতে কোথাও জল না জমে,যেখানে সেখানে সবজির খোসা না ফেলা হয়,ছোটোরা যাতে ফুলহাতা জামা পড়ে।




এম সি আই সি প্রদীপ রহমান বলেন ডেঙ্গু প্রতিরোধে এর আগে গাপ্পি মাছের চারা ছাড়া হয়েছে।আমাদের নির্মল বন্ধু কাজ করছে। আমরাও সকলকে সচেতন করছি।