সিতাই কৈমারী সীমান্তে বিএসএফের গুলিতে মৃত্যু হল দুই বাংলাদেশী পাচারকারীর,জানাল বিএসএফ


BDF



সিতাই:

সিতাই কৈমারী সীমান্তে বিএসএফের গুলিতে মৃত্যু হল দুই বাংলাদেশী পাচারকারীর। বুধবার রাত সাড়ে সাতটা নাগাদ বিএসএফ তরফে একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় যে গতকাল গভীর রাতে সংশ্লিষ্ট সীমান্তে ১৫ থেকে ২০ জনের ভারত ও বাংলাদেশী যৌথ একটি পাচারকারী দল সীমান্তে গরু পাচার করছিল। সেই সময় বিএসএফের 75 নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা তাদের বাধা দিলে পাল্টা পাচারকারিরা আক্রমণের চেষ্টা করে। এরপর পাচারকারীদের ছত্রভঙ্গ করতে কর্তব্যরতো বিএসএফ জওয়ান দুটি স্ট্যান্ড গ্রেনেড নিক্ষেপ করে। এরপরেও বাংলাদেশী পাচারকারীরা ভারতীয় পাচারকারীদের সহযোগিতায় বিএসএফকে পাল্টা গুলি চালায়। এর পাশপাশি ধারালো আগেয়াস্ত্র ও বাঁশের লাঠি নিয়ে কর্তব্যরত বিএসএফ জওয়ানকে ঘিরে ফেলে। 



জীবনের ঝুঁকিতে আত্মরক্ষায় বিএসএফ জওয়ান পাচারকারীদের গুলি চালায়। সেই ঘটনায় দুজন বাংলাদেশী গুলিতে প্রথমে আহত হন এবং তাকে পাচারকারীরা বাংলাদেশে নিয়ে যায় সেখানেই তার মৃত্যু হয় এমনটাই বিএসএফ সূত্রে খবর। এবং বাকি পাচারকারীরা পালিয়ে যায়। 



এই ঘটনায় এক বিএসএফ জওয়ান আহতও হয়েছেন বলে বিএসএফ ৭৫ নম্বর ব্যাটেলিয়ান সূত্রে জানা গিয়েছে। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে সংশ্লিষ্ট এলাকায়। তবে এই ঘটনায় বিএসএফের তরফে জানানো হয়েছে সীমান্তে পাচারকারীদের পাচার রুখতে আগামী দিনে আরো কঠোর পদক্ষেপ গ্রহণ করবে বিএসএফ।