‘Wearing underwear is a must’: 'অন্তর্বাস পরা আবশ্যক'-বিমান সেবিকাদের ফরমান এয়ারলাইনস-র

‘Wearing underwear is a must’: 'আন্ডারওয়্যার পরা আবশ্যক'-বিমান সেবিকাদের ফরমান এয়ারলাইনস-র 

Wearing underwear is a must


পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনস (পিআইএ) শুক্রবার একটি স্পষ্টীকরণ জারি করতে বাধ্য হয়েছিল যখন রাষ্ট্রীয় মালিকানাধীন ক্যারিয়ার তার কেবিন ক্রুদের উদ্ভট পোষাক কোডের জন্য অনেক সমালোচনার মুখোমুখি হয়েছিল, তাদের নির্দেশ দেয় যে ইউনিফর্মের নীচে অন্তর্বাস পরা আবশ্যক।



বৃহস্পতিবার, পিআইএ তার ক্রুকে বলেছিল যে ইউনিফর্মের নীচে অন্তর্বাস পরা আবশ্যক, এই বলে যে সঠিক পোশাকের অভাব একটি "খারাপ ছাপ" ছেড়ে দেবে এবং এয়ারলাইনের "একটি নেতিবাচক চিত্র চিত্রিত করবে"।



আশ্চর্যের বিষয় নয়, এই নির্দেশটিকে "অনুপযুক্ত" বলে অভিহিত করে বিভিন্ন মহল থেকে ব্যাপকভাবে সমালোচিত হয়েছিল। জিও নিউজ রিপোর্ট করেছে, প্রাপ্ত প্রতিক্রিয়ার কারণে জাতীয় ক্যারিয়ার অবিলম্বে বুলেটিনটি প্রত্যাহার করে নিয়েছে।



সবে 24 ঘন্টা পরে, এয়ারলাইন, ঘটনাটি ছোট করার প্রয়াসে, একটি সাবধানে-শব্দে স্পষ্টীকরণ নিয়ে এসেছিল।



"পরামর্শের পিছনের স্পিরিটটি সঠিক পোষাক কোড নিশ্চিত করা সত্ত্বেও, স্ট্যান্ডার্ড বুলেটিন, অসাবধানতাবশত, শব্দগুলির একটি অনুপযুক্ত নির্বাচনের সাথে বেরিয়ে এসেছিল," পিআইএ'র প্রধান মানবসম্পদ কর্মকর্তা একটি লিখিত স্পষ্টীকরণে বলেছেন।



"আমি ব্যক্তিগতভাবে অনুতপ্ত বোধ করছি এবং সম্পূর্ণরূপে নিশ্চিত যে এই প্রসঙ্গে প্রকাশিত শব্দগুলির পরিবর্তে শব্দগুলি আরও সভ্য এবং উপযুক্ত হতে পারত, যা দুর্ভাগ্যবশত, কোম্পানির মানহানির দিকে ট্রোলড করা হচ্ছে," তিনি যোগ করেছেন।


পূর্ববর্তী বিজ্ঞপ্তিতে, পিআইএ মহাব্যবস্থাপক ফ্লাইট সার্ভিসেস আমির বশির, একটি অভ্যন্তরীণ নির্দেশনা মেমোতে বলেছিলেন: "এটি অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ্য করা গেছে যে কিছু কেবিন ক্রু আন্তঃনগর ভ্রমণ, হোটেলে থাকা এবং বিভিন্ন পর্যাপ্ত পরিদর্শন করার সময় নৈমিত্তিক পোশাক পরিধান করে। "



"এই ধরনের ড্রেসিং দর্শকের উপর একটি খারাপ ছাপ ফেলে এবং শুধুমাত্র ব্যক্তি নয়, সংস্থারও একটি নেতিবাচক চিত্র তুলে ধরে।"



বশির কেবিন ক্রুকে "যথাযথ অন্তর্বাসের" পরিবর্তে আনুষ্ঠানিক সাধারণ পোশাকে "সঠিকভাবে পোশাক" পরতে বলেছিলেন।


PIA হল পাকিস্তানের বৃহত্তম এয়ারলাইন এবং 30 টি বিমানের বহর পরিচালনা করে।



এয়ারলাইনটি প্রতিদিন প্রায় 100টি ফ্লাইট পরিচালনা করে, এশিয়া, ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং উত্তর আমেরিকা জুড়ে 18টি অভ্যন্তরীণ গন্তব্য এবং 25টি আন্তর্জাতিক গন্তব্যে পরিষেবা প্রদান করে।

Post a Comment

thanks