Latest Online Bengali News Portal

Click Here

Breaking

Sunday, October 02, 2022

Virat Kohli Record: T20 ক্রিকেটে ভারতীয় হিসাবে অনন্য রেকর্ড গড়লেন বিরাট কোহলি

Virat Kohli Record: T20 ক্রিকেটে ভারতীয় হিসাবে অনন্য রেকর্ড গড়লেন বিরাট কোহলি

Virat Kohli




T20 ক্রিকেটে ভারতীয় হিসাবে অনন্য রেকর্ড গড়লেন বিরাট কোহলি। রবিবার, গুয়াহাটিতে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টি-টোয়েন্টি (IND vs SA 2nd T20I) ম্যাচে তুলে ধরলেন নিজের সেরাটা পাশাপাশি নিজের অসামান্য কেরিয়ারে গুচ্ছ গুচ্ছ রেকর্ডের সাথে যুক্ত করলেন আরও একটি রেকর্ড।



এদিন, ২৮ বলে অপরাজিত ৪৯ রানের একটি সুন্দর ইনিংস খেলেন বিরাট কোহলি। সূর্যকুমার যাদবের সঙ্গে তৃতীয় উইকেটে ১০২ রানের পার্টনারশিপও গড়েন তিনি। এদিন, তার সুবাধেই টি-টোয়েন্টি ক্রিকেটে (সব ধরনের) প্রথম ভারতীয় ব্যাটার হিসাবে ১১ হাজার রান করার রেকর্ড গড়ে ফেললেন বিরাট কোহলি। মাত্র ৩৫৪ ইনিংস খেলে তাঁর মোট সংগ্রহ ১১০৩০ রান।


কোহলির পর ভারতীয় হিসাবে টি-টোয়েন্টি ফর্ম্যাটে সর্বোচ্চ রান করার রেকর্ড রয়েছে বর্তমান অধিনায়ক রোহিত শর্মার দখলে। রোহিত শর্মা মোট ১০৫৮৭ রান করেছেন। তালিকায় তৃতীয় স্থানে শিখর ধবন রয়েছেন।



পাশাপাশি এই ম্যাচে সূর্যকুমার যাদবও এক মাইলফলক স্পর্শ করেন। তিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০০ রান করে ফেললেন। কোহলি ও রাহুলের পর, তৃতীয় দ্রুততম ভারতীয় হিসাবে ৩১ ইনিংসে হাজার রানের গণ্ডি পার করলেন সূর্য। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বর্তমানে তাঁর মোট সংগ্রহ ১০৩৭ রান।

No comments:

Post a Comment