Latest Online Bengali News Portal

Click Here

Breaking

Monday, October 03, 2022

Durga Puja 2022: 1,000 কেজি ওজনের 'অষ্টধাতু'য় 11 ফুট লম্বা প্রতিমা, থিম 'আদির আহ্বান'

Durga Puja 2022: 1,000 কেজি ওজনের 'অষ্টধাতু'য় 11 ফুট লম্বা প্রতিমা, থিম 'আদির আহ্বান' 

Durga Puja 2022


দুর্গাপূজা উপলক্ষে, উত্তর কলকাতার বেনিয়াটোলা সর্বজনীন দুর্গা পূজা সম্প্রদায়ের মণ্ডপে এক মেট্রিক টন ওজনের একটি 11 ফুট লম্বা দেবী দুর্গা প্রতিমা স্থাপন করা হয়েছে। সোভাবাজার বেনিয়াটোলা সর্বজনীন দুর্গোৎসব সম্প্রদায়ের 78 বছর বয়সী, দাবি করেছে যে সোভাবাজার বেনিয়াটোলা পূজায় 1,000 কেজি ওজনের 'অষ্টধাতু' প্রতিমাটি এখন পর্যন্ত সবচেয়ে ভারী প্রতিমা।



প্যান্ডেলটি তৈরি করতে 25 জনেরও বেশি কারিগর দিনরাত পরিশ্রম করেছেন এবং প্রায় 35 লক্ষ টাকা ব্যয়ে প্রতিমাটি তৈরি করা হয়েছে। পুরো প্রকল্পের দায়িত্বে ছিলেন বিখ্যাত প্রতিমা কারিগর মিন্টু পাল।



প্রতি বছর কলকাতা নতুন পূজার থিম নিয়ে আসে যা তাদের নিজস্ব উপায়ে অনন্য এবং উদ্ভাবনী। প্যান্ডেল থেকে দুর্গা প্রতিমা, ভক্তরা কলকাতায় বিভিন্ন বিষয়ভিত্তিক দুর্গাপূজা দেখতে পান।



বিশ্বজিৎ ভোরের পূজা কমিটির যুগ্ম সম্পাদক বলেন, “আমরা কলকাতার ঐতিহ্যবাহী পূজাকে ঐতিহ্যগত দিক দিয়ে বলছি, এবারের থিম ‘আদির আহ্বান’। এ বছরের থিম ‘আদির আহ্বান’। নতুন প্রজন্মের পূজার সাথে পুরানো ‘বোনেদিয়ানা’কে প্রতিফলিত করা এবং শ্রদ্ধা, ভালবাসা, আনন্দ এবং ফিলিংসকে স্মরণ করা হচ্ছে “আদির আহওয়ান” প্রতিমা শিল্পী মিন্টু পল, প্রফুল্ল রানা, প্যান্ডেল শিল্পী সুদীপ্ত কুন্ডু চৌধুরী।

No comments:

Post a Comment