ব্রিটেনের প্রথম ভারতীয় বংশোদ্ভূত প্রধানমন্ত্রী হওয়ার জন্য ঋষি সুনককে অভিনন্দন প্রধানমন্ত্রী মোদির

Prime Minister Narendra Modi


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সোমবার ঋষি সুনককে অভিনন্দন জানিয়েছেন, যিনি ব্রিটেনের প্রথম ভারতীয় বংশোদ্ভূত প্রধানমন্ত্রী হতে চলেছেন এবং বলেছিলেন যে তিনি রোডম্যাপ 2030 বাস্তবায়ন করে বিশ্বব্যাপী ইস্যুতে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য উন্মুখ।




"উষ্ণতম অভিনন্দন @ঋষিসুনাক! আপনি যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হওয়ার সাথে সাথে, আমি বিশ্বব্যাপী ইস্যুতে একসাথে কাজ করার জন্য এবং রোডম্যাপ 2030 বাস্তবায়নের জন্য উন্মুখ। যুক্তরাজ্যের ভারতীয়দের 'লিভিং ব্রিজ'-এর জন্য বিশেষ দীপাবলির শুভেচ্ছা, কারণ আমরা আমাদের ঐতিহাসিক সম্পর্ককে আধুনিকতায় রূপান্তরিত করছি। অংশীদারিত্ব," প্রধানমন্ত্রী মোদী টুইট করেছেন।




ভারত-ইউকে ভবিষ্যত সম্পর্কের জন্য রোডম্যাপ 2030 গত বছর চালু করা হয়েছিল।




সুনাক দিওয়ালিতে ইতিহাস রচনা করেছেন এবং পেনি মর্ডান্ট রেস থেকে প্রত্যাহার করায় গভর্নিং কনজারভেটিভ পার্টির নতুন নেতা হিসাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পরে ব্রিটেনের প্রথম ভারতীয় বংশোদ্ভূত প্রধানমন্ত্রী হতে চলেছেন।




প্রাক্তন চ্যান্সেলর, যিনি সোমবার টোরি নেতৃত্বের প্রতিযোগিতায় জিতেছেন, লন্ডনের 10 ডাউনিং স্ট্রিটের দরজা দিয়ে বাকিংহাম প্যালেসে রাজা চার্লস III এর সাথে একটি দর্শকের পরে হাঁটতে প্রস্তুত, যা মঙ্গলবার হতে পারে। ভারতীয় ঐতিহ্যের প্রথম হিন্দু প্রধানমন্ত্রী হওয়ার পাশাপাশি, সুনাক 42 বছর বয়সে প্রায় 200 বছরের জন্য সর্বকনিষ্ঠ।




প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর জনগণের উদ্দেশ্যে তার প্রথম ভাষণে, সুনাক বলেছিলেন যে তার সহকর্মী এমপিদের সমর্থন পেয়ে এবং নেতা নির্বাচিত হতে পেরে তিনি "নম্র ও সম্মানিত"। সততা এবং নম্রতার সাথে সেবা করার অঙ্গীকার করে, সুনাক বলেছিলেন যে তিনি "ব্রিটিশ জনগণের জন্য দিন দিন কাজ করবেন"।