মা কার্নিভালের পুরস্কার বিতরণ

Maa Carnival



সঞ্জিত কুড়ি। পূর্ব বর্ধমান: 

মা কার্নিভালে যৌথ ভাবে প্রথম হলো সবুজ সংঘ ও কাঞ্চন নগর দুর্গা পূজা কমিটি।যৌথ দ্বিতীয় স্থান অধিকার করলো ন্যাচারাল সিটি ও দু'নম্বর শাখারী পুকুর বিবেকানন্দ সেবক সংঘ,এবং যৌথ তৃতীয় স্থান অধিকার করে আলামগঞ্জ বারোয়ারি ও রথ তলা দুর্গা পূজা কমিটি।এছাড়া মা কার্নিভালে অংশ গ্রহণ কারী সমস্ত পুজো কমিটিকেই পুরস্কৃত করা হলো।



 
পূর্ব বর্ধমান সাংস্কৃতিক লোকোমঞ্চে মা কার্নিভালের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী ইন্দ্রনীল সেন, মন্ত্রী স্বপন দেবনাথ, বর্ধমান জেলাপরিষদের সভাধিপতি শম্পা ধারা,জেলাশাসক প্রিয়ঙ্কা সিংলা, পুলিশ সুপার কামনাশিষ সেন,সদর মহকুমা শাসক তৃথ্যাঙ্কর বিশ্বাস, বর্ধমান পৌরসভার পৌরপতি পরেশ চন্দ্র সরকার, উপ পৌরপতি মৌসুমী দাস,বিধায়ক রবিন্দ্রনাথ চট্টোপাধ্যায়, অভেদানন্দ থান্দার,খোকন দাস সহ বর্ধমান পৌরসভার সকল কাউন্সিলর গন।মা কার্নিভালের পাশাপাশি মহরমে বিজয়ী প্রথম, দ্বিতীয়, ও তৃতীয় স্থানাধিকারীদের পুরস্কৃত করা হয়। মহরমে প্রথম হয় মেহেদী বাগান মহরম কমিটি এবং দ্বিতীয় ও তৃতীয় হয় খাগরাগার, ও ভিড়িখানা মহরম কমিটি।




2022 সালে কোলকাতার দুর্গা পূজা ইউনেস্কো স্বীকৃত পায়।আর এই স্বীকৃত পাওয়ার পরই শারদীয়ার প্রাক্কালে ইউনেস্কোকে ধন্যবাদ জানাতে গোটা রাজ্য জুড়ে একটি রোডশো করা হয়। এরপর বাংলার দুর্গা পূজাকে আরো স্মরণীয় করতে শারদীয়ার শেষে অর্থাৎ 7ই অক্টোবর গোটা রাজ্য জুড়ে মা কার্নিভাল করার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।বর্ধমান শহরের 30 টি পূজো কমিটিকে নিয়ে কার্নিভালের আয়োজন করেন পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। ঘোষনা করা হয় কার্নিভালে প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারী দের 10 লক্ষ্য, 5 লক্ষ্য, ও 3 লক্ষ করে টাকা দেওয়া হবে। সেই মতো গত 7ই অক্টোবরের কার্নিভালে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীদের আজ পুরস্কৃত করা হয়। পাশাপাশি শহরের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় মহরম কমিটিকেও আজ পুরস্কৃত করা হয়।




এদিনের অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সংগীত শিল্পী তথা রাজ্যের মন্ত্রী ইন্দ্রনীল সেন ও তার সহ সংগীত শিল্পীরা।