Jasprit Bumrah T20 WC: টি২০ বিশ্বকাপ থেকে ছিটকেই গেলেন বুমরাহ 


bumrah



বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) সোমবার, 2 অক্টোবর নিশ্চিত করেছে যে জসপ্রিত বুমরাহ পিঠের চোটের কারণে অস্ট্রেলিয়ায় 16 অক্টোবর থেকে শুরু হওয়া T20 বিশ্বকাপ 2022 থেকে বাদ পড়েছেন। ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, তারা বুমরাহের বদলির ঘোষণা দেবে।



পিঠের চোটের কারণে সেপ্টেম্বর-অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩ ম্যাচের সিরিজ থেকে বাদ পড়েছিলেন বুমরাহ। যাইহোক, প্রধান কোচ রাহুল দ্রাবিড় 1 অক্টোবর বলেছিলেন যে টিম ম্যানেজমেন্ট আশাবাদী যে প্রধান ফাস্ট বোলার সময়মতো সুস্থ হয়ে উঠবেন এবং ভারতের বিশ্বকাপ অভিযানের জন্য প্রস্তুত হবেন। তবে পিঠের চোট এবং এর মাত্রা সম্পর্কে বিস্তারিত জানাতে অস্বীকৃতি জানান দ্রাবিড়।



২৮ সেপ্টেম্বর তিরুবনন্তপুরমে প্রথম টি-টোয়েন্টিতে ভারতের স্কোয়াডের অংশ হওয়ার পর বুমরাহ বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে গিয়েছিলেন।



সোমবার বিসিসিআই এক বিবৃতিতে বলেছে, "বিশদ মূল্যায়ন এবং বিশেষজ্ঞদের সাথে পরামর্শের পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।"



বুমরাহ, যার স্লিংগিং অ্যাকশন রয়েছে, লোড করার সময় তার পিঠে প্রচুর চাপ পড়ে। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন পেস বোলিং গ্রেট মাইকেল হোল্ডিং মূল্যায়ন করেছিলেন যে বুমরাহ সবসময় পিঠের ইনজুরিতে ভুগবে।


উল্লেখযোগ্যভাবে, পিঠের চোটের কারণে সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ অভিযানের অংশ ছিলেন না বুমরাহ। বিসিসিআই সতর্কতামূলক ভাবে বছরের শেষের দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে মহাদেশীয় টুর্নামেন্ট থেকে বুমরাহকে বিশ্রাম দিয়েছিল।


দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য বুমরাহর বদলি হিসেবে মহম্মদ সিরাজকে দলে নিয়েছে ভারত। সম্ভবত মোহাম্মদ শামি বা দীপক চাহার 15 সদস্যের দলে বুমরাহের জায়গা নিতে পারেন। কোভিড-১৯ ইতিবাচক পরীক্ষার পর শামি অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ মিস করলেও চাহার ব্যাক-আপ স্কোয়াডের অংশ।