Step By Step Guide To Check Air Quality

Step By Step Guide To Check Air Quality


বায়ু দূষণ জলবায়ু পরিবর্তনের পাশাপাশি মানব স্বাস্থ্যের জন্য সবচেয়ে বড় পরিবেশগত হুমকি। পরিবর্তিত আবহাওয়া, উৎসবের পটকা, ফসল কাটা এবং যানবাহনের দূষণ বায়ুর গুণমানকে খারাপ করে এমন কিছু অবদানকারী কারণ। খারাপ বায়ুর গুণমান প্রত্যেকের স্বাস্থ্যকে বিপন্ন করে, বিশেষ করে যারা হৃদরোগ এবং শ্বাসযন্ত্রের রোগে ভুগছেন, সেইসাথে যারা হাঁপানিতে ভুগছেন। এই সময়ে লোকেরা তাদের বহিরঙ্গন ভ্রমণ সীমিত করার পরামর্শ দেওয়া হয়। উপরন্তু, ভ্রমণের আগে, স্বাস্থ্য সমস্যা প্রতিরোধ করতে বায়ু মানের সূচক পরীক্ষা করুন।



গুগলের একটি এয়ার কোয়ালিটি ট্র্যাকার বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে একটি অবস্থানের বর্তমান বায়ু মানের সূচক বলে দেবে। একটি এলাকার বায়ু মানের সূচক পরীক্ষা করার জন্য Google Maps-এর একটি ডেডিকেটেড টুল রয়েছে। আপনি এই বৈশিষ্ট্যটি ব্যবহার করে আপনি যে কোনো স্থানে যেতে চান বা আপনি যেখানে বাস করেন তার বায়ুর গুণমান ট্র্যাক করতে পারেন। এটি আপনাকে আপনার আশেপাশের একটি ওভারভিউ প্রদান করবে, আপনাকে সেই অনুযায়ী আপনার বহিরঙ্গন ক্রিয়াকলাপগুলির পরিকল্পনা করার অনুমতি দেবে। যদি বাতাসের গুণমান খারাপ হয় তবে আপনার বাইরে যাওয়া এড়িয়ে চলা উচিত এবং পরিবর্তে বাড়িতে থাকা উচিত।



গুগলের এয়ার কোয়ালিটি টুল আপনাকে অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ডিভাইসেই বাতাসের মানের অবস্থা পরীক্ষা করতে সাহায্য করে। ফলস্বরূপ, আপনি বাইরে যাওয়া নিরাপদ কিনা সে সম্পর্কে আরও সচেতন সিদ্ধান্ত নিতে সক্ষম হবেন।



GOOGLE ম্যাপে এয়ার কোয়ালিটি চেক করার জন্য ধাপে ধাপে নির্দেশিকা

প্রথমে আপনার অ্যান্ড্রয়েড বা আইওএস ডিভাইসে "গুগল ম্যাপ" খুলুন।

এখন অবস্থানের জন্য অনুসন্ধান করুন অথবা আপনি এমনকি আপনার বর্তমান অবস্থান চিহ্নিত করতে লক্ষ্য বোতামে ট্যাপ করতে পারেন।

অবস্থান সেট করা হয়ে গেলে, স্ক্রিনের উপরের ডানদিকে কোণায় উপলব্ধ স্তর বোতামে আলতো চাপুন।

আপনি মানচিত্রের ধরন এবং মানচিত্রের বিশদ বিবরণের জন্য বিকল্পগুলি পাবেন।

এখন, মানচিত্রের বিবরণের অধীনে উপলব্ধ 'এয়ার কোয়ালিটি' বিকল্পে ক্লিক করুন।

এখন, Google আপনাকে জাতীয় AQI থেকে উপলব্ধ বাতাসের গুণমান দেখাবে।