ঐতিহাসিক সিদ্ধান্ত! পুরুষ ও মহিলা ক্রিকেটারদের জন্য সমান ম্যাচ ফি ঘোষণা BCCI

BCCI



বৃহস্পতিবার বিসিসিআই (বোর্ড অফ ক্রিকেট কন্ট্রোল ইন ইন্ডিয়া) ঘোষণা করেছে যে পুরুষ এবং মহিলা ক্রিকেটাররা এখন থেকে একই ম্যাচ ফি পাওয়ার অধিকারী হবেন। বিসিসিআই একটি টুইটে, যা সেক্রেটারি জয় শাহ দ্বারা আরও রিটুইট করা হয়েছিল পুরুষ ও মহিলা ক্রিকেটারদের মধ্যে বেতন সমতা এবং সমতার দিকে গৃহীত গুরুত্বপূর্ণ পদক্ষেপ সম্পর্কে জানানো হয়েছিল। এখানে টুইট দেখুন:


 বর্তমান সিস্টেম অনুযায়ী, হারমানপ্রীত কৌর অ্যান্ড কোং প্রতি টেস্ট ম্যাচ ফি ₹15 লাখ, ওডিআই প্রতি ₹6 লাখ এবং টি-টোয়েন্টি প্রতি ₹3 লাখ, তাদের পুরুষ সমকক্ষের মতোই আয় করবে।


"আমি বৈষম্য মোকাবিলার দিকে BCCI-এর প্রথম পদক্ষেপ ঘোষণা করতে পেরে আনন্দিত। আমরা আমাদের চুক্তিবদ্ধ মহিলা ক্রিকেটারদের জন্য একটি বেতন ইক্যুইটি নীতি বাস্তবায়ন করছি। আমরা লিঙ্গ সমতার একটি নতুন যুগে যাওয়ার সাথে সাথে পুরুষ এবং মহিলা ক্রিকেটার উভয়ের জন্য ম্যাচ ফি একই হবে।" ” শাহ টুইট করেছেন।


সম্প্রতি বাংলাদেশে অনুষ্ঠিত এশিয়া কাপের ফাইনালে সিলেটে শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়ে ভারতীয় মহিলা দল জিতেছে। তারা এই বছরের শুরুতে বার্মিংহামে কমনওয়েলথ গেমসে ক্রিকেটে ভারতের প্রথম পদক জিতেছিল। হারমানপ্রীত কৌরের নেতৃত্বাধীন দল ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে রৌপ্য পায়।


ইংল্যান্ডে 2017 মহিলা ওডিআই বিশ্বকাপে ভারতের পারফরম্যান্সের পর থেকে, যেখানে তারা ফাইনালে স্বাগতিকদের কাছে হেরেছিল, দেশে নারী ক্রিকেটের জনপ্রিয়তা অভূতপূর্ব বৃদ্ধি পেয়েছে।


বিসিসিআই, এই মাসের শুরুর দিকে মুম্বাইতে তার শেষ এজিএমে, পাঁচটি দল নিয়ে পরের বছর প্রথম মহিলা আইপিএল ঘোষণা করেছে।