Asia Cup 2022: শ্রীলঙ্কার কাছে হার, এশিয়া কাপে কার্যত স্বপ্নভঙ্গ ভারতের 

Asia Cup 2022



এ-গ্রুপ থেকে এক নম্বর দল হিসেবে সুপার ফোরের যোগ্যতা অর্জন করলেও সুপার ফোর (Super 4) রাউন্ডের শুরুতেই রোহিত শর্মা-(Rohit Sharma)_দের ধাক্কা খেতে হয় পাকিস্তানের (Pakistan) কাছে। এই অবস্থায় শ্রীলঙ্কার (Srilanka) বিরুদ্ধে সুপার ফোরের দ্বিতীয় ম্যাচটি ছিল কার্যত ডু-অর-ডাই পরিস্থিতিতে এসে দাঁড়িয়েছিল ভারতীয় দল। হারলেও অঙ্কের নিরিখে ফাইনালের রাস্তা ভারতের সামনে খোলা থাকবে বটে, তবে তার জন্য জটিল অঙ্কের দিকে তাকিয়ে বসে থাকতে হবে রোহিত শর্মাদের। আর হল তাইই। জটিল অঙ্কের ক‍্যালকুলেশনে আটকে গেল ভারতের এশিয়া কাপের ফাইনালের সামনে। শ্রীলঙ্কার কাছে হেরে গেল ভারত (India)। 




এদিন প্রথমে ব‍্যাট করতে নামে টিম ইন্ডিয়া। কার্যত অধিনায়ক রোহিত শর্মার ব‍্যাটে ভর করে বড় স্কোর গড়ে ভারত। এদিন দ্বিতীয় ওভারে মাহিল থিকসানার বলে এলবিডব্লিউ হন রাহুল। ৪ বল খেলে খাতা খুলতে পারেননি বিরাট, দিলশান মদুশঙ্কার বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন বিরাট কোহলি।  ৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪১ বলে ৭২ রানের অধিনায়কোচিত ইনিংস খেলে করুণারত্নের বলে ছক্কা মারতে গিয়ে নিশঙ্কার হাতে ধরা পড়ে যান রোহিত শর্মা। সূর্যকুমার ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৩৪ রান করে শ্রীলঙ্কা দলনায়ক দাসুন শানাকার বলে আউট হন। ১টি ছক্কার সাহায্যে ১৩ বলে ১৭ রান করে মাঠ ছাড়েন পান্ডিয়া। শ্রীলঙ্কা দলনায়ক দাসুন শানাকার বলে আউট হন তিনি। ৪ বলে ৩ রান করেন হুডা। মদুশঙ্কার বলে আউট হন তিনি। ৩টি বাউন্ডারির সাহায্যে ১৩ বলে ১৭ রান করেন ঋষভ। পড়তে থাকে উইকেট। ২০ ওভারে ভারতের স্কোর ৮ উইকেটে ১৭৩ রান হয়। 


ভারতের ৮ উইকেট ১৭৩ রানের জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ১৯.৫ ওভারে ৪ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৭৪ রান তুলে নেয়। ১ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জিতে ফাইনালের পথে এক পা বাড়িয়ে রাখে শ্রীলঙ্কা। ভানুকা রাজাপক্ষে ২টি ছক্কার সাহায্যে ১৭ বলে ২৫ রান করে অপরাজিত ও দাসুন শানাকা ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৮ বলে ৩৩ রান করে নট-আউট থাকেন। ম্যাচে ভারতীয় বোলারদের ভুবনেশ্বর ৪ ওভারে ৩০ রান খরচ করেও উইকেট তুলতে পারেননি। অর্শদীপ ৩.৫ ওভারে ৪০ রান খরচ করেন।অশ্বিন ৪ ওভারে ৩২ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন।চাহাল ৪ ওভারে ৩৪ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন।৩ ওভারে ২০ রানে ১ উইকেট নিয়েছেন রবিচন্দ্রন।