বকেয়া বেতন ও কাজের দাবী জানিয়ে ছাঁটাই কর্মীদের বিক্ষোভ

worker



রামকৃষ্ণ চ্যাটার্জী: সালানপুর:-


সালানপুর থানার অন্তর্গত রূপনারায়নপুর এনটিপিসি পাওয়ার গ্রিডের সামনে শুক্রবার বকেয়া বেতন ও কাজের দাবী জানিয়ে ছাঁটাই কর্মীরা বিক্ষোভ দেখাতে থাকে ।

ঘটনার সম্পর্কে জানাজায় এনটিপিসি পাওয়ার গ্রিডে কর্মরত ছয়জন ঠিকা শ্রমিক তাদের কাজের দাবি নিয়ে কারখানার প্রধান গেটের সামনে পরিবারদের নিয়ে বিক্ষোভ দেখতে থাকে ।যে ছয়জন শ্রমিকদের কাজে থেকে বের করে দেওয়া হয়েছে সেই ছয়জন শ্রমিক এর নাম হল রবীন্দ্রনাথ মাজি,কবির আনসারী ,মোবারক আনসারী,গঙ্গাধর লায়েক অমর লায়েক দেবাশীষ মাজি,তারা জানায়- সকলে এই কারখানায় দীর্ঘ 20 বছর ধরে কাজ করে আসছে কিন্তু গত একমাস ধরে তাদের কাজ থেকে বের করে দেওয়া হয়েছে এছাড়া একমাসের বকেয়া পেমেন্ট বাকি রয়েছে ।সকলেই কারখানার ভেতরে গ্রাস কাটিং এর কাজ করত ।

তাদের দাবি তাদের পুনরায় কাজে নিযুক্ত করতে হবে নাহলে তারা এই গেটের সামনে গেটে তালা মেরে বিক্ষোভ করতে থাকবে ।

তারা এও জানায় যে নতুন এক অফিসার এসেছে যার নাম অন্জনী কুমার (ডিজিএম এনটিপিসি ) তিনি বদমাসি করে আমাদের কাজে থেকে বের করে দিয়েছে । এর আগে বহু অফিসার এসেছে কিন্তু এইরকম ব্যাবহার কেও করেনি ।

শ্রমিকদের অভিযোগ বেতন না পাওয়ার জেরে দুইমাস ধরে অনাহারে দিন কাটাচ্ছে তারা । তাদের একমাস হল কাজ থেকে বসিয়ে দেওয়া হয়।গত দুই মাস ধরে বেতন তারা পায়নি।তবে তারা জানাই যে তারা যে ঠিকাদারের কাছে কাজ করতো সেই ঠিকাদার এর উপর কোন অভিযোগ নেই সমস্ত তাই কোম্পানি কর্তৃপক্ষের বিরুদ্ধে ।

তবে এবিষয়ে কোম্পানি কর্তৃপক্ষ সরাসরি তাদের জানিয়েদেন তাদের এখন কিছু করার নেই ।