Calcutta High Court: ‘নম্বর বিভাজন-সহ তালিকা মেলেনি' পর্ষদের 


High Court




পর্ষদের জমা করা নথি ফেরত পাঠালো আদালত। ২০১৪-র টেটের ভিত্তিতে ২০১৬, ২০২০ সালের প্রাথমিকের মেধাতালিকা সংক্রান্ত নথি ফেরত পাঠালো কলকাতা উচ্চ আদালত। ‘নম্বর বিভাজন-সহ তালিকা পেশ করা হয়নি। এই তালিকার গ্রহনযোগ‍্যতা নেই বলে জানিয়েই নথি ফেরত পাঠিয়েছে আদালত।



পাশাপাশি আদালতের নির্দেশ, এই মামলার সাথে যুক্ত নথি নষ্ট করা যাবে না। ১৭ অগাস্ট পর্ষদকে মেধাতালিকা (Merit List) পেশ করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট (Calcutta High court)। পার্থর দেহরক্ষী বিশ্বম্ভর মণ্ডলের ঘনিষ্ঠদের চাকরি সংক্রান্ত নথির পাশাপাশি পার্থর (Partha Chatterjee) দেহরক্ষী-ঘনিষ্ঠ ১০জনের চাকরি সংক্রান্ত নথি যাচাই করার নির্দেশও দেওয়া হয়। ‘পর্ষদের অফিসে বসেই নথি যাচাই করবেন মামলাকারী, পর্ষদের আইনজীবীরা’ এই মর্মে ১৫ সেপ্টেম্বরের মধ্যে বিশ্বম্ভর-ঘনিষ্ঠদের জিজ্ঞাসাবাদ সম্পূর্ণ করার নির্দেশ দেওয়া হয়েছে। ২০ সেপ্টেম্বর জিজ্ঞাসাবাদ সংক্রান্ত রিপোর্ট পেশ করার নির্দেশ হাইকোর্টের Calcutta High court)।



প্রাথমিক শি‍ক্ষা পর্ষদ নিয়ে প্রাথমিক মামলা চলাকালীন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ‍্যায় জানান, তিনিই পর্ষদের হয়ে কাজ করেছেন। বিকাশ ভট্টাচার্যের সঙ্গে মামলা করেছেন। তিনি বলেন, 'যে বাড়ির আনাচকানাচ আমি চিনি, কে কোথায় বসে আমি জানি । তারপরে কী যে হল, সিআরপিএফ (CRPF) ঢোকাতে হল, খারাপ লাগে। তখন স্বচ্ছতা ছিল, দুর্নীতি ছিল না ।