Latest Online Bengali News Portal

Click Here

Breaking

Friday, September 09, 2022

পঞ্চায়েত থেকে টাকা ফেরত না পাওয়ায় ক্ষোভ এলাকাবাসীর

পঞ্চায়েত থেকে টাকা ফেরত না পাওয়ায় ক্ষোভ

GP



সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান:
 

শৌচাগারে জমা টাকা ফিরত না পেয়ে ক্ষোভ প্রকাশ স্থানীয় দের। প্রায় বছর তিনেক আগের রাজ্য সরকারের নির্দেশ মতো বাড়ির শৌচাগার তৈরির জন্য গ্ৰাম পঞ্চায়েতে জমা দেন 18 শো টাকা।বাড়িতে নতুন শৌচাগার হলেও পঞ্চায়েতে জমা দেওয়া টাকা ফিরৎ পেলেন না উপভোক্তারা। গ্ৰাম পঞ্চায়েতে গিয়েও হলোনা কোনো লাভ অভিযো পাইটা 2 গ্ৰাম পঞ্চায়েতের বেলার এলাকার বাসিন্দাদের। 


যদিও এই বিষয়ে খোলসা করেন পঞ্চায়েত প্রধান অরুপ নন্দী।তিনি বলেন সরকারি গাইড লাইনে বলা আছে শৌচাগারের জন্য উপভোক্তারা যে টাকা জমা দেবেন সেই টাকা নির্মাণ কারির ব্যাঙ্ক একাউন্টে দেওয়া হবে।গ্ৰাম উন্নয়নের বিষয়ে প্রধান বলেন এন আর জি এস স্কিম থেকে দশটি সংসদে ১০টি ঢালাই রাস্তা করা হয়েছে।ফিফটিন ফিনান্স থেকে 6টি ড্রেন 4টি ঢালাই রাস্তা করা হয়েছে।স্টেট ফিনান্স ও ওং ফান্ড থেকে 2টি ঢালাই রাস্তা হয়েছে।এবং বেশ কিছু মোরাম রাস্তা রিপিয়ার করা হয়েছে।কেন্দ্র সরকার এন আর জি এস প্রকল্পে টাকা না দেওয়ায় বর্তমানে একশো দিনের কাজ বন্ধ হয়ে আছে।আর এই একশো দিনের কাজ বন্ধ থাকায় যেমন থমকে আছে উন্নয়নের কাজ তেমনই চরম সমস্যায় পরেছেন জবকার্ড ধারীরা।ড্রেন শৌচাগারের পাশাপাশি উন্নয়ন হয়েছে পাঠ্য কেন্দ্র গুলোও।তবে গ্ৰাম পঞ্চায়েতের সামনে একটি পিডাব্লুডির একটি ভাঙ্গা রাস্তর মেরামতি না করার অভিযোগ করেন পঞ্চায়েত প্রধান অরুপ নন্দী।



তিনি বলেন এই রাস্তাটির জন্য প্রতিনিয়ত আমাদের কথা শুনতে হচ্ছে। পিডাব্লুডিকে জানানো সর্তও এই রাস্তাটির মেরামতের কোনো উদ্যোগ দেখা যাচ্ছেনা।স্থানীয় বাসিন্দারা বলেন অনেক জায়গাতেই গরিব মানুষেরা সরকারী ঘর পাচ্ছে আমরা বহুবার জানানো সর্তও কোনো ঘর বাড়ি পাচ্ছিনা। তাদের নিজের মদত পুষ্ট লোকেদের ঘর পাইয়ে দিচ্ছে বলে জানান বেলারের বাসিন্দারা।

No comments:

Post a Comment