M.Ed Exam : পরপর ৩ বার অনলাইনে পরীক্ষা,মাত্র দু মাস ক্লাস করে এবার  ৪ র্থ বারের পরীক্ষা অফলাইনে

M.Ed Exam offline




পরপর ৩ বার অনলাইনে পরীক্ষা,মাত্র দু মাস ক্লাস করে এবার  ৪ র্থ বারের পরীক্ষা অফলাইনে, বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তে খুশি নয় এম এড (M.Ed Exam) এর পরীক্ষার্থীদের একাংশ।


এবার এম.এড সেমিস্টার পরীক্ষা হবে অফলাইনেই। ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অব টিচার্স ট্রেনিং এডুকেশন, প্ল্যানিং এন্ড অ্যাডমিনিস্ট্রেশন (WBUTTEPA) জানিয়ে দিল পরীক্ষা হবে অফলাইনে- পরীক্ষার্থীদের নিজস্ব হোম সেন্টারেই। 31 august পরীক্ষার তারিখ ঘোষণা করলো WBUTTEPA। যদিও পরীক্ষার প্রশ্নপত্র কলেজ গুলিতে অনলাইন মুডেই পাঠানো হবে বলে জানানো হয়েছে। 


m.ed exam



অফলাইনে (offline) পরীক্ষা হওয়ার বিজ্ঞপ্তি সামনে আসতেই পরীক্ষার্থীদের মধ্যে দুশ্চিন্তা তৈরি হয়েছে। মাত্র ১ মাস আগেই তৃতীয় সেমিস্টারের ফলাফল ঘোষণা হয়েছে। আর এখন  মাত্র দুই মাস ক্লাস হয়েছে। এত অল্প সময়ে সিলেবাস শেষ করা যায়নি। ফলে পরীক্ষা নিয়ে তীব্র ক্ষোভ তৈরি হচ্ছে পরীক্ষার্থীদের মধ্যে।


ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অব টিচার্স ট্রেনিং এডুকেশন, প্ল্যানিং এন্ড অ্যাডমিনিস্ট্রেশন (WBUTTEPA) এর তরফে জানানো হয়েছে, এম.এড (M.Ed Exam) তৃতীয় (সাপ্লিমেন্টারি 1) এবং চতুর্থ (রেগুলার এবং সাপ্লিমেন্টারি- 2) সেমিস্টারের ফাইনাল পরীক্ষা অফলাইন মোডে আগামী ২০ সেপ্টেম্বর থেকে শুরু হবে এবং শেষ হবে ২৮ সেপ্টেম্বর।