Mrunal Thakur : জেনে নিন এই সুন্দরী অভিনেত্রীর সফলতার কাহিনী 

Mrunal Thakur
photo: Mrunal Thakur fb



একটি সরল চেহারার মেয়ে, যে কারোর সহযোগিতা ছাড়াই হিন্দি সিনেমায় নিজের জন্য একটি নাম তৈরি করতে পারে এই ধারণাটি বিভিন্ন যুগে অনেক অভিনেত্রী দ্বারা প্রমাণিত হয়েছে। মাধুরী দীক্ষিত একটি সাধারণ পরিবার থেকে উঠে এসে হিন্দি সিনেমায় আধিপত্য বিস্তার করেন। তেমনি আর একটি নাম ম্রুনাল ঠাকুর।

ম্রুনাল ঠাকুর গত 10 বছর ধরে সিনেমায় সম্মান পাওয়ার জন্য লড়াই করে চলেছেন এবং এখন 'সীতারামম' ছবিতে তার পূর্ণ রূপ এবং করুণার সাথে তার প্রাকৃতিক সৌন্দর্য বড় পর্দায় প্রতিফলিত হয়েছে। Mrunal Thakur , যিনি 'বাটলা হাউস', 'জার্সি' এবং 'সুপার 30'-এর মতো ছবি দিয়ে নিজের চিহ্ন তৈরি করেছেন, তিনি আজকাল খুব খুশি। তবে, এই সাফল্যের যাত্রা একটি অনুপ্রেরণামূলক গল্পের চেয়ে কম নয়।

Mrunal Thakur
photo: Mrunal Thakur fb





মারাঠি এবং হিন্দি সিনেমার বিখ্যাত অভিনেত্রী, Mrunal Thakur এর প্রথম তেলেগু ছবি 'সীতারামম' আজকাল খুব আলোচিত। দক্ষিণে অভূতপূর্ব সাফল্যের পর, যখন ছবিটি হিন্দিতে ডাব করে মুক্তি পায়, তখন হিন্দিভাষী দর্শকরাও এটিকে খুব পছন্দ করেন। শুক্রবার মুম্বাইয়ে এই ছবির সাফল্য নিয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এখানে Mrunal Thakur তার আগের দিনগুলোর কথা মনে করে আবেগাপ্লুত হয়ে পড়েন। বললেন, 'আজ আমি যে মলে দাঁড়িয়ে আছি। সংগ্রামের সময় এখানে অনেক সময় কাটিয়েছি। তবে, সংগ্রামরত তরুণদের আমি শুধু বলতে চাই, সাহস হারাবেন না। প্রতিটি ব্যর্থতা আসন্ন সাফল্যের আরেকটি ধাপ।"




মুম্বাই আন্ধেরির ইনফিনিটি মলের পিভিআর থিয়েটারে আয়োজিত সংবাদ সম্মেলনে 'সীতারামম'-এর হিন্দি সংস্করণের সাফল্য নিয়ে বেশ কয়েকবার আবেগপ্রবণ হয়ে পড়েন Mrunal Thakur। তিনি বলেন, 'ইনফিনিটি মল এমন একটি জায়গা যেখানে আমি ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতাম। তখন আমি শহরে থাকতাম। আন্ধেরিতে আসার জন্য, একজন লোকাল ট্রেনে শহর থেকে ওয়াদালায় আসতেন এবং সেখান থেকে ট্রেনটি আন্ধেরিতে পরিবর্তন করা হত এবং তারপরে আন্ধেরি স্টেশন থেকে ইনফিনিটি মলে বাসে উঠতেন।

Mrunal Thakur
photo: Mrunal Thakur fb

Mrunal Thakur বলেন, 'সেই দিন আন্ধেরিতে আমার এমন কোনো বন্ধু ছিল না যার বাড়িতে সময় কাটাতে পারতাম। সমস্ত অডিশন অনুষ্ঠিত হয়েছিল আন্ধেরিতে। আমি ইনফিনিটি মলের বাথরুমে পৌঁছানোর পর পোশাক পরিবর্তন করতাম, তারপর অডিশন দিতে যেতাম। মাঝে মাঝে দুটো অডিশনের মধ্যে লম্বা ব্যবধান থাকত, তারপর অনন্ত মলে এসে টাইম পাস করতাম। যদি দুই থেকে তিন ঘণ্টা সময় থাকত, তাহলে কেউ এখানে একটা ফিল্ম দেখত। আমাকে শুধু বলতে হবে যে ধৈর্য আপনার সবচেয়ে বড় সঙ্গী এবং এটিই আপনার জন্য কাজ করে।'




2012 সালে, Mrunal Thakur 'মুজসে কুছ কহেতে, ইয়ে খামোশিয়ান' সিরিয়ালের মাধ্যমে ক্যামেরার সামনে তার দক্ষতা দেখাতে শুরু করেন। 2018 সালে, তিনি 'লাভ সোনিয়া' ছবিতে প্রথমবারের মতো বড় পর্দায় হাজির হন। Mrunal Thakur বলেন, 'ধৈর্য সহকারে কঠোর পরিশ্রমই আমাকে এখানে নিয়ে এসেছে। তাড়াহুড়ো করে জীবনে কিছুই পাওয়া যায় না। ইন্ডাস্ট্রিতে প্রবেশের দশ বছর হয়ে গেছে কিন্তু সিনেমায় প্রবেশ করেছি মাত্র কয়েক বছর আগে। আমি ধীরে ধীরে সিঁড়ি বেয়ে আজ এখানে পৌঁছেছি।


Mrunal Thakur
photo: Mrunal Thakur fb

Mrunal Thakur আগের ছবি 'জার্সি' হিন্দিতে ততটা সফল হয়নি যেটা একই গল্পের উপর ভিত্তি করে তৈরি মূল তামিল ছবির মতো। Mrunal Thakur বলেছেন, 'সুপার 30'-এর শুটিংয়ের সময় সহ অভিনেতা হৃতিক রোশন আমাকে একটি কথা বলেছিলেন। তিনি বলেন, সফলতা বা ব্যর্থতা, দুটোই সমানভাবে মেনে নিতে হবে। উভয় ক্ষেত্রেই আমাদের প্রতিক্রিয়া একই হওয়া উচিত। সুখ ভোগ না করলে দুঃখ ভোগ করতে হবে না। এখন আমিও এই ভাবটা মনের মধ্যে রাখতে শুরু করেছি।