Asia Cup 2022: নিয়মরক্ষার ম্যাচে আফগানিস্তানকে ১০১ রানে হারিয়ে এশিয়া কাপে নিজেদের অভিযান শেষ করল ভারত


Asia Cup 2022
Asia Cup 2022



আফগানিস্তানকে নিয়মরক্ষার ম্যাচে হারিয়ে এশিয়া কাপে নিজেদের অভিযান শেষ করল ভারত। আফগানিস্তানের বিরুদ্ধে টসে হারে ভারত। টস জিতে বোলিং আফগানিস্তানের। আফগানিস্তানের বিরুদ্ধে বিশ্রামে রোহিত শর্মা। ভারতের নেতৃত্ব দেন কে এল রাহুল। রোহিত না খেলায় এবার ওপেনিংয়ে রাহুলের সঙ্গে নামলেন বিরাট কোহলি। ৪১ বলে ৬২ রান করে প্যাভিলিয়নে ফেরেন কে এল রাহুল। ১২.৩ ওভারে ফরিদের বলে দুর্দান্ত ছক্কা মারেন লোকেশ রাহুল। পরের বলে (১২.৪ ওভার) ফের ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারি লাইনে নাজিবউল্লাহর হাতে ধরা পড়েন রাহুল। কিন্তু বিরাট খেলতেই থাকেন ম্যাচ। ক্রিজে এসে প্রথম বলেই স্কুপ শটে ছক্কা মারেন সূর্যকুমার যাদব।



১১টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৫৩ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন বিরাট কোহলি। প্রায় ৩ বছর পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফের শতরান করলেন বিরাট। এটি তাঁর কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক টি-২০ শতরান এবং সার্বিকভাবে ৭১ নম্বর আন্তর্জাতিক সেঞ্চুরি।নির্ধারিত ২০ ওভারে ভারত ২ উইকেটের বিনিময়ে ২১২ রান সংগ্রহ করে। কোহলি ১২টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৬১ বলে ১২২ রানে অপরাজিত থাকেন। ৩টি বাউন্ডারির সাহায্যে ১৬ বলে ২০ রান করে নট-আউট থাকেন ঋষভ পন্ত।



জবাবে আফগানিস্তান খাতা খোলার আগেই ১ উইকেট হারায়। এদিন ৪ ওভারে ১টি মেডেন-সহ ৪ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন। তেমনভাবে খেলতে পারেননি আফগান ক্রিকেটাররা। ১০ ওভারে আফগানিস্তান ৬ উইকেট হারিয়ে ৩৪ রান সংগ্রহ করেছে। ইব্রাহিম জাদরান একা ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। ভারতের ২ উইকেটে ২১২ রানের জবাবে ব্যাট করতে নেমে আফগানিস্তান ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১১ রান তোলে। ১০১ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জেতে টিম ইন্ডিয়া। ইব্রাহিম ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫৯ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন।