Virat Kohli: ১০২১ দিন পর বিরাটের ব্যাটে দুরন্ত সেঞ্চুরি

Virat Kohli
Virat Kohli




১০২১ দিন অপেক্ষার পর এশিয়া কাপের সুপার ৪-এর নিয়ম রক্ষার ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরি করলেন বিরাট কোহলি। ২০১৯ সালের ২৩ নভেম্বরের পর ২০২২ সালের ৮ সেপ্টেম্বর আন্তর্জাতিক ক্রিকেটে (International Cricket) সেঞ্চুরি বিরাট কোহলির (Virat Kohli)। এটি কেরিয়ারের ৭১ তম শতরান ছাড়াও এটি বিরাটের প্রথম টি২০ ক্রিকেটে সেঞ্চুরি।



২০১৯ সালের ২৩ নভেম্বর বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলের টেস্টে শতরান এসেছিল বিরাটের ব্যাটে আর তারপর থেকে সেঞ্চুরি করতে পারেননি তিনি। গত বছর নেতৃত্বও হারিয়েছিলেন। নিজের ফর্মও হারিয়ে আত্মবিশ্বাসের অভাবে ভুগছিলেন। অবশেষে আড়াই বছর পর আফগানিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের ম্যাচে ৬১ বলে অপরাজিত ১২২ রান হাঁকালেন কোহলি। নিজের ইনিংসে ১২টি বাউন্ডারি ও ৬টি ছক্কা হাঁকিয়েছেন তিনি।



টুর্নামেন্টের শুরু থেকেই ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে আসছিলেন তিনি। এই ম্যাচের আগে টুর্নামেন্টে ২টো অর্ধশতরানও হাঁকিয়েছিলেন তিনি। এরপর আজ শতরান। এশিয়া কাপ থেকে ইতিমধ্যে ছিটকে গেছে টিম ইন্ডিয়া। বিরাটের ব্যাটে শতরান দেখার আশাতেই হয়ত এদিন টিভির পর্দায় চোখ রেখেছিলেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। তাঁদের হতাশ করলেন না কিং কোহলি।