Latest Online Bengali News Portal

Breaking

Friday, September 16, 2022

Heavy Rain Forecast: মহালয়ার আগে ভারী বৃষ্টি, চলবে কতদিন ! জানুন আবহাওয়ার খবর

weather report today in my location : মহালয়ার আগে ভারী বৃষ্টি





Heavy Rain Forecast: মহালয়ার আগে ভারী বৃষ্টি হতে চলেছে দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের একাধিক জেলায়। আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। সুস্পষ্ট নিম্নচাপ যেহেতু উত্তরপ্রদেশ থেকে আরও একটু উত্তর-পূর্ব দিকে অগ্রসর হবে, সেজন্য আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গে বৃষ্টি কিছুটা বাড়বে। 


আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ির একাংশে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়াও কোচবিহার এবং আলিপুরদুয়ারের একটি বা দুটি জায়গায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

আগামী  ১৮ সেপ্টেম্বর, রবিবার বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হচ্ছে। যা পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে (অর্থাৎ মঙ্গলবার) নিম্নচাপে পরিণত হতে পারে। তার ফলে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আপাতত সুস্পষ্ট নিম্নচাপ উত্তরপ্রদেশের মধ্যভাগে অবস্থান করছেন। সুস্পষ্ট নিম্নচাপের কেন্দ্র থেকে পাটনা, দিঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত আছে। 

রবিবার উত্তর-মধ্য বঙ্গোপসাগর এবং সংলগ্ন অঞ্চলে একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা আছে। যা পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে নিম্নচাপে পরিণত হতে পারে। 


সম্ভাব্য নিম্নচাপের অভিমুখ কোনদিকে হবে, সেই বিষয় নিয়ে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলয়ী অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেছেন, "আপাতত যা গতিবিধি, তাতে ওড়িশা উপকূলের দিকে অগ্রসর হবে সম্ভাব্য নিম্নচাপ। তবে নিম্নচাপ যত এগোবে, তত পশ্চিমবঙ্গ উপকূলে প্রভাব বাড়বে। ২০ সেপ্টেম্বর, মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়তে পারে।" 

কয়েকটি জেলার আগামী কয়েকদিনের আবহাওয়ার খবর - 

কোচবিহার- আগামী ১৭, ১৮, ২০, ২১ সেপ্টেম্বর মাঝারি বৃষ্টি, ১৯ সেপ্টেম্বর হালকা বৃষ্টির সম্ভাবনা আছে।

জলপাইগুড়ি- আগামী ১৭, ১৮, ২০, ২১ সেপ্টেম্বর মাঝারি বৃষ্টি, ১৯ সেপ্টেম্বর হালকা বৃষ্টির সম্ভাবনা আছে।

আলিপুরদুয়ার- আগামী ১৭, ১৮, ১৯ ও ২১ সেপ্টেম্বর মাঝারি বৃষ্টি, ২০ সেপ্টেম্বর হালকা বৃষ্টির সম্ভাবনা আছে।

উত্তর দিনাজপুর- আগামী ১৭, ১৮, ১৯ ও ২১ সেপ্টেম্বর মাঝারি বৃষ্টি, ২০ সেপ্টেম্বর হালকা বৃষ্টির সম্ভাবনা আছে।

No comments:

Post a Comment