Latest Online Bengali News Portal

Breaking

Monday, September 19, 2022

WB SET : Exam Fee ছাড়াই সেট পরীক্ষার সুযোগ, জারি বিজ্ঞপ্তি

exemption of Application Fee for 24th SET EXAMINATION

exemption of Application Fee for 24th SET EXAMINATION




Exam Fee ছাড়াই সেট (WB SET) পরীক্ষার সুযোগ। সেট পরীক্ষা নিয়ে বড় ঘোষণা দিলো পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশন। আগামী ৯ জানুয়ারী, ২০২৩ এ অনুষ্ঠিত হতে যাওয়া সেট পরীক্ষায় মিলবে সুযোগ। কিন্তু কারা পাবেন এই সুবর্ণ সুযোগ !


সবাই এই সুযোগ পাবেন না। কেবল ২৩ তম সেট পরীক্ষায় (23rd SET EXAMINATION) যে সমস্ত ছাত্রছাত্রীরা করোনায় আক্রান্ত হয়েছিলেন তারা এবারের সেট পরীক্ষা (WB SET) বিনামূল্যে অর্থাৎ কোন ফি ছাড়াই দেওয়ার সুযোগ পাবেন। সোমবার এই মর্মে নির্দেশিকা জারি করল পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশন (west bengal college service commission)।


west bengal college service commission তরফে জানানো হয়েছে ২৬ এ সেপ্টেম্বর এর মধ্যে তাদের যাবতীয় তথ্য কমিশনের তরফে দেওয়া ই মেইলে পাঠাতে হবে - email: wbset2023@gmail.com , এই ঠিকানায় ।




প্রসঙ্গত কলেজ সার্ভিস কমিশনের (west bengal college service commission) মাধ্যমে অধ্যাপক নিয়োগের যোগ্যতা মান পরীক্ষায় (WB SET) গত কয়েক বছরের পরিসংখ্যানকে ফেলে ইতিমধ্যেই আবেদনপত্র জমা দেওয়ার সংখ্যা চলতি বারের "সেট" (WB SET) পরীক্ষার জন্য ৮০ হাজার পেরিয়ে গিয়েছে। রবিবার রাত পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়ার সময়সীমা বাড়ানো হয়েছে।





এবারের সেট পরীক্ষা (WB SET) হবে আগামী বছরের ৯ জানুয়ারি। কমিশন সূত্রে খবর, মোট ৩৩টি বিষয়ে এ বছর পরীক্ষা নেওয়া হবে। মোট দু'টি পত্রে পরীক্ষা হবে। একটি পত্রে থাকবে ১০০ নম্বরের প্রশ্ন। সকাল সাড়ে দশটা থেকে সাড়ে এগারোটার মধ্যে হবে এই প্রথম পত্রের পরীক্ষা। দ্বিতীয় পত্র শুরু হবে বেলা ১২ টা থেকে। সেই পত্রের পূর্ণমান থাকবে ২০০ নম্বর। মোট সময় পাওয়া যাবে দু' ঘণ্টা। দু' টি পরীক্ষার ক্ষেত্রেই থাকবে অবজেক্টিভ প্রশ্ন। প্রতিটি প্রশ্নের পূর্ণমান থাকবে ২ নম্বর করে।

No comments:

Post a Comment