Press Release
ভারতের সংগঠিত ফার্মেসিগুলোর মধ্যে বাজারের ৫০%-এর বেশি অ্যাপোলো ফার্মেসির দখলে আছে

Apollo Pharmacy



চেন্নাই, ১৯শে সেপ্টেম্বর ২০২২: ভারতের বৃহত্তম এবং সবচেয়ে বিশ্বস্ত অমনিচ্যানেল খুচরো ফার্মেসি বিক্রেতা অ্যাপোলো ফার্মেসি দেশে ৫০০০তম স্টোর উদ্বোধনের মাধ্যমে আরও এক মাইল ফলক ছুঁয়ে ফেলল। এই নতুন স্টোর খুলল পেরুঙ্গুড়ি, ওএমআর রোড, চেন্নাইতে।

মিস শোভনা কামিনেনি, এক্সিকিউটিভ ভাইস চেয়ারপার্সন, অ্যাপোলো হসপিটালস এন্টারপ্রাইজ লিমিটেড ১৯৮৭ সালে চেন্নাইতে যে যাত্রা শুরু হয়েছিল, সে সম্পর্কে বললেন “ক্রেতাদের পছন্দ বদলে যাচ্ছে আর আমরা শুধুমাত্র দাম নয়, প্রোডাক্ট সম্ভার ও পরিষেবার দিক থেকেও আমাদের স্বাতন্ত্র্য বজায় রাখব। আজকাল প্রতিরোধমূলক স্বাস্থ্য পরিচর্যার দিকে নজর রাখার প্রবণতা ক্রমশ বাড়ছে। ক্রেতারা ডায়েট, শরীরচর্চা, ভাল গুণমানের ওষুধ এবং বিশ্বস্ত জায়গা থেকে কেনা ওয়েলনেস প্রোডাক্টের গুরুত্ব উপলব্ধি করেছেন। উচ্চতর গুণমানের হেলথকেয়ার প্রোডাক্টের চাহিদা বৃদ্ধি এবং সুস্থ জীবনযাপনের উপর নজর ভারতে সংগঠিত খুচরো ফার্মেসি ক্ষেত্রের বৃদ্ধির কারণ হয়ে দাঁড়িয়েছে।”

“৫০০০তম স্টোরের উদ্বোধন সংগঠিত খুচরো ফার্মেসি ক্ষেত্রে আমাদের স্বতন্ত্র অমনি রিটেল মডেল সমেত অ্যাপোলো ফার্মেসির শীর্ষস্থানকে আরও জোরদার করল। খুচরো ফার্মেসি সেক্টর সম্ভাবনায় ভরপুর আর আমরা যে ক্রেতারা বিশ্বস্ত হেলথ অ্যান্ড ওয়েলনেস পার্টনার খোঁজেন, আমরা তাঁদের প্রথম পছন্দ হয়ে ওঠার মত জায়গায় আছি। আজ অ্যাপোলো ফার্মেসির একটা না একটা শাখা ৬০ কোটির বেশি ভারতীয়ের শারীরিক নাগালের মধ্যে রয়েছে। আমরা প্রতিদিন প্রায় ৭ লাখ ক্রেতাকে পরিষেবা দিয়ে থাকি। এই সংখ্যাটাকে আমরা ভবিষ্যতে ১০ লাখে নিয়ে যেতে চাই।”

“আমাদের ডিজিটাল অ্যাপ Apollo 247 সকলের জন্য উন্নততর স্বাস্থ্যের নতুন যুগ নিয়ে এসেছে, যা সকলের পক্ষে যে কোনো জায়গায়, যে কোনো সময়ে অ্যাপোলোর নাগাল পাওয়া সহজ করে দিয়েছে। এই অ্যাপের মাধ্যমে আরও ৫০ কোটি ভারতীয় ২৪ ঘন্টা তাঁদের ওষুধপত্রের ডেলিভারি পেতে পারেন।”

এই উপলক্ষে শ্রী পি জয়কুমার, সিইও, অ্যাপোলো ফার্মেসিজ লিমিটেড, বলেন “আমরা অত্যন্ত আনন্দিত যে আমাদের চেয়ারম্যান পদ্মবিভূষণ ডাঃ প্রতাপ সি রেড্ডির আসল ওষুধ সারাক্ষণের জন্য সমস্ত রোগীর নাগালের মধ্যে নিয়ে আসার বহুমুখী স্বপ্নকে আমরা এগিয়ে নিয়ে যেতে পারলাম। আমাদের লক্ষ্য ভারত জুড়ে ১০,০০০ স্টোর তৈরি করে স্বাস্থ্যের জন্য অত্যাবশ্যকীয় জিনিসগুলোকে সকলের নাগালের মধ্যে নিয়ে আসা। আমরা সেই লক্ষ্যে কাজ করে যাব।”



চেন্নাইয়ের ওএমআর রোডে অ্যাপোলো ফার্মেসির ৫০০০তম স্টোর অডিওলজি এবং অপটোমেট্রির মত পরিষেবা দেবে। এই ফার্মেসিতে একটা কিয়স্কও আছে, যেখানে ক্রেতারা সঙ্গে সঙ্গে নিজেদের ভাইটালস পরীক্ষা করাতে পারেন, কোনো ডাক্তারের ব্যক্তিগত ভিডিও পরামর্শ এবং বাড়ি থেকে নমুনা নিয়ে যাওয়ার জন্য ল্যাব টেস্ট বুক করতে পারেন।



About Apollo Pharmacy

Apollo Pharmacy, a part of the Apollo Hospitals Group was started in 1987. It is India's first and largest branded pharmacy network, with 5000 outlets in key locations serving over 13000 pin codes to provide consumers with round-the-clock access to genuine lifesaving and OTC drugs. Apollo Pharmacy is accredited with International Quality Certification and offers genuine medicines round-the-clock through its 24-hour Pharmacies. Manned by a team of qualified and experienced staff, Apollo Pharmacy has medicines, OTC and FMCG products including Vitamins and Supplements, Baby Care, Personal Care, Health & Nutrition Foods. They also have exclusive tie up with international health and well-being brands like Holland & Barret, Dr Organic and Optibiotix.