১৫০ বছরের পুরানো মূর্তি চুরির ঘটনার তদন্তে এবার CID

cid team
CID is investigating the theft of a 150-year-old idol



রামকৃষ্ণ চ্যাটার্জী: আসানসোল:

বারাবনি থানার দোমহানি বাজারে জৈন মন্দিরে চুরির ঘটনার তদন্ত শুরু করল সিআইডি CID। বুধবার কলকাতা থেকে সিআইডির ফিঙ্গার প্রিন্ট গ্রুপের তিনজন সদস্য তদন্তের জন্য জৈন মন্দিরে আসেন।মন্দিরে এসে তারা ফিঙ্গার প্রিন্টের নমুনা সংগ্রহ করেছেন। জানা গিয়েছে দিন কয়েক আগে জৈন মন্দিরে চুরির ঘটনা ঘটেছিল। ১৫০ বছরের পুরানো মহাবীর মূর্তি সহ বেশকিছু মূল্যবান সামগ্রী চুরি হয়েছিল।




এদিন এই ঘটনার তদন্তে নামলো রাজ্যের তদন্তকারী দল সিআইডি। প্রসঙ্গত, দেড়শ বছরের পুরনো মূর্তির চুরিকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছিল বারাবনি ব্লকের দোমাহানি বাজার এলাকায়। ১১ সেপ্টেম্বর দুপুর বেলায় দোমাহানি বাজারের মাড়োয়াড়ি সম্প্রদায়ের মন্দিরে একটি দেড়শ বছরের পুরনো ভগবান মহাবীরের মূর্তি ও কিছু অতি মূল্যবান সামগ্রী চুরি হয়ে যায়।



এই ঘটনার খবর ছড়াতে হইচই পড়ে যায় মন্দির চত্বরে। এই ঘটনার খবর পেয়ে বারাবনি থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছায় এবং ঘটনার তদন্ত শুরু করেন।


কিন্তু শেষ পর্যন্ত তদন্তের দায়িত্ব দেওয়া হয় রাজ্যের তদন্তকারী দল সিআইডি কে। এদিন জৈন মন্দিরের চুরির ঘটনায় তদন্ত করতে পৌঁছায়। পৌঁছেই তদন্ত করতে শুরু করে সিআইডি। সূত্রের খবর যদিও বেশ কিছু নমুনা সংগ্রহ করেছে তদন্তকারী দল।